বিক্ষোভের আঁচে পুড়ছে দেশ, বিধানসভায় গান গাইলেন বিজেপি বিধায়ক

"খ্রিস্ট-হিন্দু-মুসলমান/ সবার মাঝে একই প্রাণ/ মানুষ হয়ে মনুষ্যত্ব ভুলে যেও না/ মানুষের প্রাণে তুমি ব্যথা দিও না"- এই কথায় সুর দিয়ে শুক্রবার বিধানসভার মধ্যেই গান গাইলেন হরিণঘাটার (Haringhata) বিজেপি বিধায়ক অসীম সরকার।

বিধানসভায় গান গাইলেন বিজেপি বিধায়ক(BJP MLA),সুরের তালে দিলেন সম্প্রীতির বার্তা। খবরের শিরোনামে হরিণঘাটার (Haringhata) বিজেপি বিধায়ক অসীম সরকার (Ashim Sarkar)। সাম্প্রতিক সময়ে অশান্তির বাতাবরণে সর্ব ধর্ম সমন্বয়ের গান গেয়ে বিধানসভা (Assembly)মাতালেন তিনি।

“ধর্মে হিংসা মিশিয়ে, কেন বিশ্ব দিচ্ছ বিষিয়ে?”- গানে গানে ঠিক এই প্রশ্নই তুললেন বিজেপি বিধায়ক অসীম সরকার (Ashim Sarkar)। বিজেপি সরকারের সেনা বাহিনীতে নিয়োগ সংক্রান্ত বিজ্ঞপ্তি জারি হওয়ার পর থেকেই দফায় দফায় বিক্ষোভ আর অবরোধের জেরে কার্যত বিপাকে মোদি সরকার। বনগাঁ থেকে বিহার সর্বত্র দানা বাঁধছে অসন্তোষ। একের পর এক ট্রেনে আগুন, ভস্মীভূত গাড়ি অবরুদ্ধ জাতীয় সড়ক। অগ্নিপথের জেরে কার্যত অগ্নিগর্ভ পরিস্থিতি তৈরি হয়েছে। এর আগে বিজেপি নেত্রী নূপুর শর্মার বিতর্কিত মন্তব্যের জেরেও বিক্ষোভ সংগঠিত হয়েছিল। সাম্প্রতিক সময়ের এই দুই বড় ঘটনায় কাঠগড়ায় বিজেপি (BJP)। এই অবস্থায় বিধানসভার অন্দরে বিজেপি বিধায়কের গানে গানে বার্তা নিঃসন্দেহে তাৎপর্যপূর্ণ। “খ্রিস্ট-হিন্দু-মুসলমান/ সবার মাঝে একই প্রাণ/ মানুষ হয়ে মনুষ্যত্ব ভুলে যেও না/ মানুষের প্রাণে তুমি ব্যথা দিও না”- এই কথায় সুর দিয়ে শুক্রবার বিধানসভার মধ্যেই গান গাইলেন হরিণঘাটার (Haringhata) বিজেপি বিধায়ক অসীম সরকার। তিনি বাউল গান করেন, এর আগেও সমসাময়িক ইস্যুতে গান বেঁধে তিনি বহুবার বিতর্কের জড়িয়েছেন। ফের গান গাইলেন, অশান্তির আবহে সকলকে শান্ত থাকার অনুরোধ জানিয়ে সহিষ্ণুতার বার্তা দিলেন বিধায়ক। তবে এহেন কাণ্ড ঘটাবার পর যেমন হাততালি কুড়োলেন, তেমনই নানা মন্তব্যও শুনতে হল তাঁকে। গান গাওয়ার আগে তিনি বলেন, “জন্মের সময় কারও কোনও ধর্ম থাকে না। আমি মানব ধর্মে বিশ্বাসী।” এরপরই গান ধরেন, “মানুষের প্রাণে ব্যথা দিও না।” এই ঘটনার পরেই রাজনৈতিক মহল মনে করছে, নিজের দলের বিধায়কের এমন গানে নিঃসন্দেহে অস্বস্তি বাড়ল গেরুয়া শিবিরের।



Previous articleবয়স বাড়িয়ে লাভ হল না, অগ্নিপথ প্রকল্পে অগ্নিগর্ভ দেশ
Next articleঅগ্নিপথ: ব্যাহত রেল পরিষেবা, একাধিক ট্রেন বাতিল করল পূর্ব-মধ্য রেল