India Team: প্রোটিয়াদের বিরুদ্ধে ৮২ রানে জয় ভারতের, সিরিজে সমতা ফেরাল ঋষভ পন্থের দল

হার্দিক পান্ডিয়া ও দীনেশ কার্তিক দারুণ পার্টনারশিপ গড়ে তোলেন। ৩১ বলে ৪৬ রান করে আউট হন হার্দিক পান্ডিয়া। ৩টি চার ও ৩টি ছক্কা রয়েছে তাঁর ইনিংসে। মাত্র ২৭ বলে ৫৫ রান করে অপরাজিত থাকেন কার্তিক।

দক্ষিণ আফ্রিকার (South Africa) বিরুদ্ধে চতুর্থ টি-২০ (T-20) ম্যাচ জিতে সিরিজে সমতা ফেরাল ভারত (India)। শুক্রবার  রাজকোটে ৮২ রানে প্রোটিয়াদের হারিয়ে সিরিজে ২-২ করল ঋষভ পন্থের ( Rishabh Pant) দল। ভারতের হয়ে ৪ উইকেট নেন আবেশ খান।

ম‍্যাচে এদিন টসে জিতে তেম্বা বাভুমা ভারতকে ব্যাট করতে পাঠান। প্রথমে ব‍্যাট করতে নেমে নির্ধারিত ওভারে ৬ উইকেট হারিয়ে ১৬৯ রান করে টিম ইন্ডিয়া। ম‍্যাচে এদিন শুরুতে পরপর উইকেট খুইয়ে সমস্যায় পড়ে যায় ভারতীয় দল। দ্রুত আউট হন ঋতুরাজ গায়কয়াড। মাত্র ৭ বলে ৫ রান করে আউট হন তিনি। ২ বলে মাত্র ৪ রান করে আউট হন শ্রেয়াস আইয়র। ওয়েন পার্নেলের জায়গায় খেলতে নেমে দারুণ বল করেন মার্কো জেনসন। ফের ব্যর্থ হয়েছেন ক্যাপ্টেন পন্থ। ২৩ বলে ১৭ রান করে আউট হন তিনি। ৮১ রানে ৪ উইকেট হারিয়ে চাপে পড়ে যায় মেন ইন ব্লু।

তবে সেখান থেকে হার্দিক পান্ডিয়া ও দীনেশ কার্তিক দারুণ পার্টনারশিপ গড়ে তোলেন। ৩১ বলে ৪৬ রান করে আউট হন হার্দিক পান্ডিয়া। ৩টি চার ও ৩টি ছক্কা রয়েছে তাঁর ইনিংসে। মাত্র ২৭ বলে ৫৫ রান করে অপরাজিত থাকেন কার্তিক। তাঁর ইনিংসে ছিল ৯টা চার আর ২টো ছক্কা। এই জুটির সৌজন্যেই ১৬৯ রানে পৌঁছে যায় ভারতীয় দল। ৩ ওভারে ২০ রান দিয়ে ২ উইকেট নেন লুঙ্গি এনগিরি। একটি করে উইকেট মার্কো জেনসন, প্রিটোরিয়াস ও কেশব মহারাজ।

ব্যাট করতে নেমে চাপে পড়ে যায় দক্ষিণ আফ্রিকা। মাত্র ৮৭ রানে গুটিয়ে যায় প্রোটিয়াদের ইনিংস। বাঁ হাতে চোট পেয়ে উঠে যেতে হয় অধিনায়ক তেম্বা বাভুমাকে। তার আগেই রান আউট হয়েছেন কুইন্টন ডি কক। ০ রানে আউট প্রিটোরিয়াস। ২০ বলে ২০ রান করে আউট হন ভ্যান ডার ডুসেন। ব্যর্থ হয়েছেন ফর্মে থাকা ক্লাসেন। ৮ বলে ৮ রান করে ফেরেন তিনি। সাত বলে মাত্র ৯ রান করে আউট হন ডেভিড মিলারও। এক ওভারে তিন উইকেট তুলে নেন আবেশ খান। ১৭ বলে ১২ রান করে আউট হন জেনসন। ভ্যান ডার ডুসেনের পর জেনসনের উইকেট নিয়ে শেষ বলে মহারাজের উইকেট তুলে নেন আবেশ। গত তিন ম্যাচে একটাও উইকেট পাননি তিনি। তবে রাজকোটে জ্বলে উঠলেন তিনি। চার ওভার বল করে ২ উইকেট নেন চ‍্যাহাল। একটি করে উইকেট হার্ষল প‍্যাটেল এবং অক্ষর প্যাটেল।

আরও পড়ুন:England Cricket: বিশ্বরেকর্ড গড়ল ইংল‍্যান্ড, একদিনের ক্রিকেটে ৪৯৮ রান করল ইয়ন মর্গ‍্যানের দল

 

 

Previous articleসারদা মামলায় রেহাই নিয়ে বিতর্কিত মন্তব্য: সুজনকে আইনি নোটিশ কুণালের
Next articleAnkita Adhikari: বরখাস্ত হওয়ার পর প্রথম কিস্তির টাকা ফেরালেন পরেশ কন্যা অঙ্কিতা