বিধানসভায় অধ্যক্ষকে আপত্তিকর মন্তব্য, শুভেন্দুর বিরুদ্ধে ফের স্বাধিকার ভঙ্গের অভিযোগ

বিধানসভায় সদ্য সাসপেনশন প্রত্যাহার হয়েছে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর(Shuvendu Adhikari)। তবে শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে ফের একবার সমস্যায় পড়তে চলেছেন তিনি। স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়কে (Biman Banerjee) নিয়ে বিতর্কিত মন্তব্যের জেরে শুভেন্দু অধিকারীর বিরুদ্ধে ফের স্বাধিকার ভঙ্গের অভিযোগ তুললেন নৈহাটির তৃণমূল বিধায়ক পার্থ ভৌমিক। যার জেরে গত ১ বছরে তৃতীয়বার শুভেন্দুর বিরুদ্ধে আনা হল স্বাধিকার ভঙ্গের নোটিশ(Privelege mosion)।

গত ১৫ জুন মুকুল রায়ের দলত্যাগ ইস্যুতে বিধানসভায় দাঁড়িয়ে স্পিকারকে জড়িয়ে বিতর্কিত মন্তব্য করেন শুভেন্দু অধিকারী। তিনি বলেন, “স্পিকার বলছেন মুকুল রায় বিজেপিতে। আর মুকুল রায় নিজে বলছে তিনি তৃণমূলে (TMC)। স্পিকার না পারছেন গিলতে না পারছেন উগরোতে। আসলে খেতেই জানে না তো খাবে কি!” স্পিকারকে উদ্দেশ্য করে শুভেন্দুর এই মন্তব্য অপমানজনক ও স্বাধিকার ভঙ্গের সামিল বলে অভিযোগ তোলেন তৃণমূল বিধায়ক পার্থ ভৌমিক। ইতিমধ্যেই তৃণমূলের এই অভিযোগ গ্রহন করেছেন স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়। এবং তা পাঠানো হয়েছে প্রিভিলেজ কমিটির কাছে। প্রিভিলেজ কমিটি শুভেন্দুর বিরুদ্ধে তদন্ত শুরু করবে। দোষী প্রমানিত হলে ফের শাস্তির মুখে পড়তে পারেন শুভেন্দু।

উল্লেখ্য, শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে এর আগেও শাস্তির মুখে পড়েছেন শুভেন্দু। গত বাজেট অধিবেশনে শৃঙ্খলা ভঙ্গের জেরে সাস্তির মুখে পড়েন তিনি। বাদল অধিবেশনে আলোচনা চলাকালীন তৃণমূল বিধায়কদের সঙ্গে হাতাহাতিতে জড়িয়ে পড়েন শুভেন্দু-সহ বিজেপি (BJP) বিধায়করা। যার জেরে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী-সহ ৫ জন বিজেপি বিধায়ককে সাসপেন্ড করেন স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়। সেই ঘটনায় গত বৃহস্পতিবারই সাসপেনশন প্রত্যাহার করা হয়েছে তাঁর। এবার ফের অভিযোগ উঠল শুভেন্দুর বিরুদ্ধে।


Previous articleশ্বাসনালীতে সংক্রমণ-নাক দিয়ে রক্তপাত, বেশ অসুস্থ সোনিয়া গান্ধী
Next article‘অগ্নিপথ’ নিয়ে বিক্ষোভের আঁচ এবার বাংলার বিভিন্ন জায়গায়