দেশ-দশের ভালোর জন্য কিছু করতে গেলেই রাজনীতির রং লাগে : মোদি

দেশ-দশের ভালোর জন্য কিছু করতে গেলেই রাজনীতির রং লাগে। আক্ষেপের সুরে এ কথা বললেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। প্রধানমন্ত্রী  রবিবার নয়াদিল্লিতে প্রগতি ময়দান ইন্টিগ্রেটেড ট্রানজিট করিডোর প্রকল্পের মূল টানেল এবং আন্ডারপাস উদ্বোধন করেন। সেই অনুষ্ঠানে বক্তব্য রাখতে গিয়ে এ কথা বলেন মোদি।  বস্তুত কেন্দ্রের অগ্নিপথ প্রকল্প নিয়ে দেশজুড়ে গোলমালের মধ্যে এই প্রথম মুখ খুললেন প্রধানমন্ত্রী। তিনি বললেন, এ আমাদের দেশের দুর্ভাগ্য যে ভালো উদ্দেশ্য নিয়ে করা অনেক কিছুই রাজনীতির রঙে দেখা হয়। তবে দেশজোড়া বিরোধিতার মধ্যেও তাঁর সরকার যে এই প্রকল্প থেকে পিছিয়ে আসতে রাজি নয়, সে ইঙ্গিতও দিয়েছেন মোদি।  তিনি এদিন বলেন, ‘‘এটা নতুন ভারত। এই ভারত সমস্যার সমাধান করতে পারে। নতুন অঙ্গীকার করতে জানে। আর সেই অঙ্গীকার পূর্ণ করতে সব রকম ভাবে উদ্যোগী হয়।’’

প্রধানমন্ত্রী এদিন জানান, গত আট বছরে মেট্রো পরিষেবা ১৯৩ কিলোমিটার থেকে বেড়ে ৪০০ কিলোমিটার হয়েছে । বহু বাধার শেষে প্রগতি ময়দান ইন্টিগ্রেটেড ট্রানজিট করিডোর প্রকল্পের মূল টানেল এবং আন্ডারপাসে কাজ শেষ হল।

এদিন ইন্টিগ্রেটেড ট্রানজিট করিডোরের অধীনে নির্মিত সদ্য চালু হওয়া আইটিপিও  ভূগর্ভস্থ পথ পায়ে হেঁটে পরিদর্শন করেন প্রধানমন্ত্রী। সেই সময়েই মাটিতে পড়ে থাকা আবর্জনা পরিস্কার করতে দেখা যায় মোদিকে। পিএমও টুইটার অ্যাকাউন্ট থেকে ওই ভিডিও সোস্যাল মিডিয়ায় শেয়ার করা হয়। ভিডিওতে দেখা যাচ্ছে, টানেল দিয়ে হাঁটতে হাঁটতে  চারদিকে পড়ে থাকা খালি বোতল, খালি প্যাকেট নিজের হাতে কুড়িয়ে নিয়ে ডাস্টবিনে ফেলছেন তিনি।

 

 

Previous articleকরোনা আক্রান্ত রোগীর দেহে মিলল ওমিক্রনের দুই উপপ্রজাতি
Next articleকংগ্রেসের সত্যাগ্রহ, শান্তি বজায় রেখে প্রতিবাদ চালিয়ে যাওয়ার বার্তা প্রিয়াঙ্কার