অগ্নিপথ প্রতিবাদের জের, বাতিল একগুচ্ছ ট্রেন, দুর্ভোগে যাত্রীরা

অগ্নিপথ বিক্ষোভের যেতে বিহারজুড়ে জ্বলছে হিংসার আগুন। গত চারদিনে ৭০০ কোটিরও বেশি লোকসান হয়েছে দেশজুড়ে। অগ্নিপথের বিরোধীতায় শুধুমাত্র বিহারেই ৬০টি ট্রেন জ্বালিয়ে দেওয়া হয়েছে। গত চার দিন ধরে রাজধানী পটনা, আরা, সমস্তিপুর, মুঙ্গের, জেহানাবাদ, ছপরা-সহ ১৫টি জেলায় বিক্ষোভ দেখিয়েছে বিক্ষোভকারীরা। অগ্নি-বিক্ষোভের জেরে শনিবারের পর রবিবারও একাধিক দূরপাল্লার ট্রেন বাতিল করেছে পূর্ব-মধ্য রেলওয়ে। বেশ কিছু ট্রেনের সময়সূচিও পরিবর্তন করা হয়েছে। পূর্ব-মধ্য রেলওয়ের জনসংযোগ আধিকারিক একটি প্রেস বিজ্ঞপ্তি জারি করে বিষয়টি জানিয়েছেন। যাত্রীদের ভোগান্তির জনয দুঃখপ্রকাশ  করেছে রেল কর্তৃপক্ষ।


আরও পড়ুন: অগ্নিপথ প্রকল্পের বিরোধীতায় জেরবার, বিক্ষোভ থামাতে একের পর এক ঘোষণা কেন্দ্রের

একনজরে দেখে নিন কী কী করা হল-

 

১) ১৩৫৪৫ আসানসোল-গয়া এক্সপ্রেস

২) ১২৩১৭ কলকাতা-অমৃতসর এক্সপ্রেস

৩) ১৩০৩১ হাওড়া-জয়নগর এক্সপ্রেস

৪) ১৩৪০১ ভাগলপুর-দানাপুর এক্সপ্রেস

৫) ১৩৪২৯ ভাগলপুর-মুজফফরপুর এক্সপ্রেস

৬) ১৫৫৫৩ ভাগলপুর-জয়নগর এক্সপ্রেস

৭) ১৩৪০৪ ভাগলপুর-রাঁচি ভানাচল এক্সপ্রেস

৮) ১৩৪১৫ মালদা টাউন-পাটনা এক্সপ্রেস

৯) দুমকা-রাঁচি এক্সপ্রেস,

১০) আসানসোল-বারাণসী এক্সপ্রেস

১১)জশিদা-কিউল প্যাসেঞ্জার ট্রেন।


এছাড়াও হাওড়া থেকে বাতিল হাওড়া-সেকেন্দরাবাদ ফলকনুমা এক্সপ্রেস, হাওড়া-রক্সৌল সামার স্পেশাল। কলকাতা স্টেশন থেক বাতিল বীরাঙ্গনা লক্ষ্মীবাই স্বতন্ত্রতা সংগ্রাম এক্সপ্রেস।হাওড়াগামী নয়াদিল্লি-হাওড়া পূর্বা এক্সপ্রেস, জম্মু তাওয়াই-হাওড়া এক্সপ্রেস, রাজেন্দ্রনগর-হাওড়া এক্সপ্রেস, দেরাদূন-হাওড়া কুম্ভ এক্সপ্রেস, অমৃতসর-হাওড়া মেল, কাঠগোদাম-হাওড়া বাগ এক্সপ্রেস, জয়নগর-হাওড়া এক্সপ্রেসও আজকের জন্য বাতিল করা হয়েছে।


এছাড়াও একাধিক লোকাল ট্রেন বাতিল করা হয়েছে। যার জেরে দুর্ভোগে পড়েছেন যাত্রীরা। ব্যান্ডেল-হাওড়া লাইনে, সিঙ্গুর-হাওড়া লাইনে, হরিপাল-হাওড়া লাইনে, হাওড়া-তারকেশ্বর, হাওড়া-মেমারি লাইনে সমস্ত ট্রেন আজ বাতিল করা হয়েছে।

শিয়ালদা থেকে আগরতলাগামী কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস বাতিল হয়েছে প্রতিকূল আবহাওয়া এবং বন্যা পরিস্থিতির জন্য। এদিকে শিয়ালদাগামী বলিয়া শিয়ালদা এক্সপ্রেস, সাহারসা শিয়ালদা এক্সপ্রেস বাতিল হয়েছে।


শিয়ালদা-কল্যাণী লাইনে, নৈহাটি-শিয়ালদা লাইনে, শিয়ালদা-রানাঘাট লাইনে একাধিক লোকাল ট্রেন বাতিল হয়েছে। পাশাপাশি শিয়ালদা-সোনারপুর, ক্যানিং-শিয়ালদা এবং লক্ষ্মীকান্তপুর-শিয়ালদা লাইনেও লোকাল বাতিল হয়েছে আজকে।

Previous articleবাংলার মুকুটে ফের নয়া পালক, বন ও পরিবেশ বিভাগে ‘স্কচ’ সম্মান পেল রাজ্য
Next articleআজ সোনা রুপোর দাম কত? জেনে নিন এক ঝলকে