মানিক ভট্টাচার্য ও তাঁর পরিবারের সম্পত্তির হলফনামা তলব হাইকোর্টের

প্রাথমিক শিক্ষা পর্ষদের সভাপতির দায়িত্বে থাকা মানিক ভট্টাচার্যের(Manik Bhattacharya) সমস্তরকম সম্পত্তির হিসাব চাইল কলকাতা হাইকোর্ট(Kolkata Highcourt)। শুধু তিনি নন, পরিবারের প্রত্যেকের(স্ত্রী, সন্তান, পুত্রবধূ) সম্পত্তির হিসাব হলফনামার আকারে জমা দেওয়ার নির্দেশ দিয়েছেন হাইকোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়(Abhijit Ganguly)। আগামী ৫ জুলাইয়ের মধ্যে এই হলফনামা জমা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।

প্রাথমিক শিক্ষক নিয়োগ মামলায় মঙ্গলবার মানিক ভট্টাচার্যকে হাজিরার নির্দেশ দিয়েছিলেন সিঙ্গেল বেঞ্চের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। তবে সেই নির্দেশকে চ্যালেঞ্জ করে ডিভিশন বেঞ্চে যান মানিক। যদিও তাতে লাভ কিছু হয়নি। এরপর এদিন সময়মতো আদালতে হাজিরা দেন তিনি। আদালতে মানিকবাবুর কাছে সম্পত্তির হিসেব চান বিচারপতি গঙ্গোপাধ্যায়। উত্তরে তিনি জানান, নদিয়ায় তাঁর পৈতৃক ভিটে রয়েছে। যাদবপুরে রয়েছে দু’টি ফ্ল্যাট। পাশাপাশি নয়াবাদে জমিও রয়েছে মানিক ভট্টাচার্যের নামে। তবে পরিবারের নামে কত সোনা রয়েছে, তা স্পষ্ট করে জানাতে পারেননি প্রাথমিক পর্ষদের প্রাক্তন সভাপতি। এরপরই মানিক ভট্টাচার্যের সম্পত্তির বিস্তারিত হলফনামা তলব করেন বিচারপতি। পাশাপাশি তাঁর পরিবারের সদস্যদের হলফনামাও তলব করা হয়।

একইসঙ্গে পর্ষদের দ্বিতীয় প্যানেল প্রকাশের কোনও বিধি রয়েছে কিনা সেবিষয়েও বিস্তারিত জানতে চান বিচারপতি। উত্তরে মানিকবাবু জানান, “প্রথমে প্রশিক্ষিত প্রার্থীদের নিযুক্ত করা হয়, তারপর কোনও শূন্যপদ থাকলেও যোগ্যতা অনুযায়ী অপ্রশিক্ষিত প্রার্থীদের নিযুক্ত করা হয়। তাই দ্বিতীয় প্যানেল প্রকাশের প্রয়োজন হয়।”


Previous articleবিরোধী জোটের সর্বসম্মত রাষ্ট্রপতি পদপ্রার্থী যশবন্ত সিনহা, টুইটে অভিনন্দন মমতা-অভিষেকের