পাহাড়ে আজ জিটিএ নির্বাচন, শুরু ভোটগ্রহণ

আজ, রবিবার শিলিগুড়িতে নির্বাচন। শিলিগুড়ি মহকুমা পরিষদে ৯টি আসনে ভোট। ২২ টি গ্রাম পঞ্চায়তের ৪৬২টি আসনে  এবং  ৪টি পঞ্চায়েত সমিতিতে ৬৬টি আসনে নির্বাচন হবে।  গণনা ২৯ জুন।  মোট ভোটার ৫ লক্ষ ২৭ হাজার ৯৩৮।পোলিং স্টেশন রয়েছে ৬৫৭টি।  ত্রিস্তর শিলিগুড়ি মহকুমা পরিষদে লড়াই হবে চতুর্মুখী। শুরু হয়ে গেছে ভোটগ্রহণ।

আরও পড়ুন:মল্লিকবাজারে বেসরকারি হাসপাতালের ৮তলার কার্নিশে রোগী, নামাতে তৎপর দমকল-হাসপাতাল কর্তৃপক্ষ

এছাড়াও ৬ হাজারটি কেন্দ্রের জন্য ভোটকর্মী নিযুক্ত হয়েছে।  নির্বাচন কমিশনের নিয়মানুযায়ী যে কেন্দ্রে ভোট হবে সেই কেন্দ্রের বাসিন্দারা ওই কেন্দ্রের ভোট কর্মী হতে পারবে না।  দার্জিলিং জেলা ছাড়াও জলপাইগুড়ি ও উত্তর দিনাজপুর থেকে কিছু ভোট কর্মী নেওয়া হয়েছে।  ডিসিআরসি ও ভোট গননা কেন্দ্রের মধ্যে মাটিগাড়ার ক্ষেত্রে নরসিংহ বিদ্যাপিঠ,  নকশালবাড়ির ক্ষেত্রে হাতিঘিষা হাই স্কুল ঠিক করা হয়েছে।

গোর্খাল্যান্ড টেরিটোরিয়াল অ্যাডমিনিস্ট্রেশন বা জিটিএর ৪৫টি আসনে নির্বাচন। তবে জিটিএ নির্বাচন নিয়ে আড়াআড়ি বিভক্ত রাজনৈতিক দলগুলি। জিটিএ নির্বাচনের বিরোধিতা করে, ভোটে লড়ছে না গোর্খা জনমুক্তি মোর্চা, জিএনএলএফ, বিজেপি, গোর্খা লিগ।তবে সবকটি আসনে প্রার্থী দিয়েছে দার্জিলিং পুরসভায় ক্ষমতায় আসা হামরো পার্টি। তৃণমূল ১০, সিপিএম ১১, কংগ্রেস ৫টি আসনে প্রার্থী দিয়েছে। জিটিএ নির্বাচনে মোট ভোটার ৭ লক্ষ ৩২৬ জন।

জিটিএ-র ৪৫টির মধ্যে দার্জিলিঙে ১৬, কালিম্পঙে ১৩, কার্সিয়ঙে ১৩ ও মিরিকে ৩টি আসন। দার্জিলিং সদর আসনে লড়ছেন হামরো পার্টির অজয় এডওয়ার্ড। ডালি আসনে তৃণমূলের প্রার্থী বিনয় তামাং। সিটং ও দার্জিলিং, এই ২টি আসনে লড়ছেন ভারতীয় গোর্খা প্রজাতান্ত্রিক মোর্চার অনীত থাপা।

শান্তিতে যাতে ভোট হয় সেই দিকে নজর রাখা হচ্ছে। পানিট্যাঙ্কিতে ভারত-নেপাল সীমান্ত সিল করা হয়েছে। নিরাপত্তায় মোতায়েন থাকবেন ৫ হাজার পুলিশকর্মী।



Previous articleBreakfast Sports: ব্রেকফাস্ট স্পোর্টস
Next articleRohit Sharma: করোনায় আক্রান্ত রোহিত শর্মা, কোয়ারেন্টাইনে ভারত অধিনায়ক