Siliguri: জমা জলে দুর্ভোগ শিলিগুড়ির বাসিন্দাদের

সোমবার সকাল থেকে দার্জিলিং (darjeeling) ও কালিম্পঙে টানা বৃষ্টি চলছে। মঙ্গলবার সকালে পাহাড়ে বৃষ্টির পরিমাণ কিছুটা কমলেও একাধিক জায়গায় ধসের আশঙ্কা করছেন আবহাওয়াবিদরা ।

নাগাড়ে বৃষ্টি (rain), বিপর্যস্ত জনজীবন। সোমবার থেকে টানা বৃষ্টিতে নাজেহাল শিলিগুড়িবাসী। শহরের নানা এলাকায় জল জমে যায়। বিধান রোডের (Bidhan road)অনেক এলাকায় দোকান ও বাড়িতে জল ঢুকে যায়। হিলকার্ট রোডের বেশ কিছু এলাকায় জমা জলের কারণে (Waterlogged condition)যান চলাচল ব্যহত হয়। সোমবার সকাল থেকে দার্জিলিং (darjeeling) ও কালিম্পঙে টানা বৃষ্টি চলছে। মঙ্গলবার সকালে পাহাড়ে বৃষ্টির পরিমাণ কিছুটা কমলেও একাধিক জায়গায় ধসের আশঙ্কা করছেন আবহাওয়াবিদরা ।

একটা মাসের দু’বার বন্যার মুখে উত্তরবঙ্গ (north bengal)। ভয়াবহ বৃষ্টির কারণে জুনের দ্বিতীয় সপ্তাহেই বন্যার (flood)মুখোমুখি হয়েছিল কোচবিহার, আলিপুরদুয়ার এবং জলপাইগুড়ি জেলার বিস্তীর্ণ অঞ্চল। মাঝে দু’একদিনের জন্য বিরতি নিলেও ফের আকাশভাঙা বৃষ্টি শুরু হয়েছে উত্তরবঙ্গে। ফলে নতুন করে চিন্তা বাড়ছে। ইতিমধ্যেই জমা জলে বিপর্যস্ত শিলিগুড়ির বাসিন্দাদের জীবন। বৃষ্টি যদিও বা কমছে কিন্তু জল নামছে না। জমা জল থেকে রোগ ছড়ানর আশঙ্কাও থেকে যাচ্ছে। বাসিন্দাদের অভিযোগ, নিকাশি বেহাল হওয়ার কারণে জল জমেছে। পুরসভা জানিয়েছে, দ্রুত পরিস্থিতি স্বাভাবিক করার চেষ্টা চলছে।



Previous articleসব জায়গায় ছবি দিয়ে বিজেপিই সাইনবোর্ড হয়ে যাবে: তীব্র কটাক্ষ মমতার
Next articleEoin Morgan: আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিলেন ইয়ন মর্গ্যান