মমতার মন্তব্য নিয়ে বিজেপির তালে তাল মেলালেন ধনকড়

ফের বিজেপির তালে তাল মেলালেন রাজ্যপাল। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Bandopadhyay) মন্তব্য নিয়ে বুধবার রাজ্যপালের কাছে বিজেপি (BJP) নালিশ জানাতেই, সেই মন্তব্যকে ‘অসাংবিধানিক’ আখ্যা দিলেন জগদীপ ধনকড় (Jagdeep Dhankar)। রাজভবনকে বিজেপির কার্যালয় আর ধনকড়কে বিজেপি নেতা বলে বারবার আক্রমণ করে শাসকদল-সহ অন্যান্য বিরোধীরা। আর তিনি নিজেও আচরণে সেটাই প্রকাশ করেন। বুধবার সন্ধের টুইট তারই প্রমাণ।

টুইটে রাজ্যপাল লিখেছেন,
“২১ জুলাই বিজেপির বিরুদ্ধে জিহাদ শুরুর কথা বলাটা অসাংবিধানিক। মুখ্যমন্ত্রীর কাছে আবেদন, তিনি যেন এই দুর্ভাগ্যজনক মন্তব্য প্রত্যাহার করেন।” একই সঙ্গে মমতাকে একটি চিঠি পাঠিয়ে এই প্রসঙ্গে অবিলম্বে জবাব দেওয়ার অনুরোধও করেছেন ধনকড়।

এখানে প্রশ্ন হচ্ছে, মঙ্গলবার একথা মমতা বন্দ্যোপাধ্যায় বললেন, অর বুধবার সন্ধেয় তাই নিয়ে টনট নড়ল রাজ্যপালের! বাংলায় এমন অনেক শব্দ আছে যেগুলি আক্ষরিক অর্থে ব্যবহার করা হয় না- তারপরেও একটা শব্দকে তুলে কেন জলঘোলা করতে চাইছেন ধনকড়!ম? কারণটা স্পষ্ট, বুধবার বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর নেতৃত্বে বিজেপির ১০ সদস্যের প্রতিনিধিদল রাজভবনে গিয়ে একটি স্মারকলিপি দেয়। সেখানেই তাদের ‘অভিভাবক’কে নালিশ জানায় তারা। এরপরে বিজেপির সুরে সুর মিলিয়ে গাইতে শুরু করেন ধনকড়। একজন রাজ্যপালের পক্ষে এতটা পক্ষপাতদুষ্ট হওয়া কী করে সম্ভব! তাজ্জব রাজনৈতিক মহল। তাদের মতে, বিজেপির মুখপাত্র হিসেবে কাজ করছেন ধনকড়।

আরও পড়ুন- মুখ্যমন্ত্রীর পদ থেকে ইস্তফা দিলেন উদ্ধব ঠাকরে, মহারাষ্ট্রে আস্থাভোট কাল

 

Previous articleমুখ্যমন্ত্রীর পদ থেকে ইস্তফা দিলেন উদ্ধব ঠাকরে, মহারাষ্ট্রে আস্থাভোট কাল
Next articleনিশ্চিহ্ন বামেরা, শিলিগুড়ির ‘লালমাটি’তে ঘাসফুল ফোটাতে সফল অরূপ