বিধানসভায় বিধান রায়ের জন্মদিবস পালনেও অনুপস্থিত বিজেপি! তীব্র ভর্ৎসনা স্পিকারের

বিধান রায়ের (Bidhan Chandra Roy) ১৪০ তম জন্মদিবস। আবার মৃত্যুদিনও বটে। এই উপলক্ষ্যে বিধানসভায় বিশেষ অনুষ্ঠানের আয়োজন করা হয়। মাল্যদান করেন স্পিকার-সহ শাসকদলের বিধায়করা। কিন্তু অনুপস্থিত বিজেপি। বিষয়টি নিয়ে ক্ষুব্ধ স্পিকার। তিনি বলেন, বাংলার রূপকারের জন্মদিনেও নেই বিরোধীরা।

অধিবেশনের বেশিরভাগ সময় উপস্থিত তো থাকেই না, বিশেষ অনুষ্ঠানেও অনুপস্থিত বিজেপি (BJP)। এই নিয়ে বিধানসভার প্রধান বিরোধীদলকে তীব্র ভর্ৎসনা করেন স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায় (Biman Banerjee)। শুক্রবার, বিধান রায়ের (Bidhan Chandra Roy) ১৪০ তম জন্মদিবস। আবার মৃত্যুদিনও বটে। এই উপলক্ষ্যে বিধানসভায় বিশেষ অনুষ্ঠানের আয়োজন করা হয়। মাল্যদান করেন স্পিকার-সহ শাসকদলের বিধায়করা। কিন্তু অনুপস্থিত বিজেপি। বিষয়টি নিয়ে ক্ষুব্ধ স্পিকার। তিনি বলেন, বাংলার রূপকারের জন্মদিনেও নেই বিরোধীরা। বিধান রায় অন্য উচ্চতার মানুষ। বিমান বন্দ্যোপাধ্যায়ের কথায়, বিধান রায় বিধান রায়ই বা জ্যোতি বসু জ্যোতি বসুই। তাঁদের উচ্চতার সঙ্গে কি শ্যামাপ্রসাদের তুলনা চলে? এরপরেই গেরুয়া শিবিরকে তীব্র কটাক্ষ করে স্পিকার বলেন, শ্যামাপ্রসাদের জন্মদিন পালনের দিন ওঁরা থাকবেন। এরপরেই বিমান যোগ করেন, শ্যামপ্রসাদের ভূমিকা সারাদেশ জানে।

 

একই সঙ্গে স্পিকার বলেন, দায়িত্বশীল বিরোধীর ভূমিকা পালন করছে না বিজেপি। বিরোধী মানেই অধিবেশনে হৈ হট্টগোল করা নয়। অতীতে এই ধরনের অনুষ্ঠানে বিরোধীরা থাকতেন। বিমান বন্দ্যোপাধ্যায় জানান, বিধান রায়ের বক্তৃতা সংকলনের কাজ শেষ হয়ে গিয়েছে। বিধানসভার মিউজিয়ামে রাখা হবে ওই সংকলন। বিধানসভার মিউজিয়াম তৈরির কাজও শেষ। সেটি উদ্বোধন করবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। অনুষ্ঠানে উপস্থিত না থাকলেও, পরে গিয়ে ডাঃ বিধান রায়ের প্রতিকৃতিতে মালা দেন বিজেপি বিধায়ক অগ্নিমিত্রা পাল।




Previous articleরাষ্ট্রপতি পদে দ্রৌপদী মুর্মুর নাম আগে জানালে ভেবে দেখতাম: তাৎপর্যপূর্ণ মন্তব্য মমতার
Next articleসোমবার বিধানসভায় সংখ্যাগরিষ্ঠতার প্রমাণ দেবেন শিন্ডে