এবার থাইল্যান্ড ঘুরিয়ে দেখাবে ভারতীয় রেল

তিনটি ট্যুর প্যাকেজের ঘোষণা করেছে পূর্ব রেল।এই তিনটির মধ্যে একটির নাম রাখা হয়েছে "স্বাধীনতা দিবস স্পেশাল থ্রিলিং থাইল্যান্ড", অপরটির নাম রাখা হয়েছে "ফুকেট ক্রবি স্পেশাল প্যাকেজ" ও তৃতীয় প্যাকেজটির নাম রাখা হয়েছে "নেপাল নির্ভানা প্যাকেজ গ্রুপ-২"।

এবার আন্তর্জাতিক ট্যুর প্যাকেজ নিয়ে এল ভারতীয় রেলের খাবারের দায়িত্বে থাকা আইআরসিটিসি। পূর্ব রেলের একটি বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে যে নেপাল, ব্যাঙ্কক, ফুকেত, পাটায়া সহ থাইল্যান্ড ঘুরিয়ে দেখাবে আইআরসিটিসি। এর জন্য তিনটি ট্যুর প্যাকেজের ঘোষণা করেছে পূর্ব রেল।এই তিনটির মধ্যে একটির নাম রাখা হয়েছে “স্বাধীনতা দিবস স্পেশাল থ্রিলিং থাইল্যান্ড”, অপরটির নাম রাখা হয়েছে “ফুকেট ক্রবি স্পেশাল প্যাকেজ” ও তৃতীয় প্যাকেজটির নাম রাখা হয়েছে “নেপাল নির্ভানা প্যাকেজ গ্রুপ-২”। পূর্ব রেলের তরফে তিনটি প্যাকেজের বিস্তারিত জানানো হয়েছে।

প্রথম প্যাকেজ অর্থাৎ “স্বাধীনতা দিবস স্পেশাল থ্রিলিং থাইল্যান্ড”- এর খরচ পরবে জন প্রতি ৩৮ হাজার ৬৮ টাকা। ১১ অগস্ট যাত্রা শুরু হবে। এতে ৫ রাত্রি ছয় দিন ধার্য করা হয়েছে ঘোরার জন্য। এতে ব্যাঙ্কক অথবা পাটায়া ঘোরার সুযোগ থাকবে বলে জানিয়েছে পূর্ব রেল।

এরই পাশাপাশি দুর্গাপুজোর সময় চালু হচ্ছে “ফুকেট ক্রবি স্পেশাল প্যাকেজ”। এতে জন প্রতি খরচ হবে ৫৭ হাজার ৪১৬ টাকা। ১ অক্টোবর যাত্রা শুরু করে মোট পাঁচ রাত্রি ছয় দিনের এই প্যাকেজে ঘোরার সুযোগ থাকবে ফুকেট অথবা ক্রবি ট্যুরে।

তৃতীয় প্যাকেজ “নেপাল নির্ভানা প্যাকেজ গ্রুপ-২”- এর জন্য জন প্রতি খরচ পড়বে ২৭ হাজার ৮৯৬ টাকা। এই প্যাকেজের জন্য হাওড়া – রক্সৌল – হাওড়া বিশেষ চাটার্ড ৩ টায়ার বাতানকুল কামরা যাত্রীদের জন্য ব্যবস্থা করা হয়েছে। চিতোয়ান জাতীয় পার্ক, কাটমান্ডু ও পোখরার মতো স্থানগুলি ঘুরিয়ে দেখানোর ব্যবস্থা থাকবে বলে জানিয়েছে পূর্ব রেল। ২৮ অগস্ট যাত্রা শুরু করে মোট ৭ রাত্রি ৪ দিন রাখা হয়েছে এই প্যাকেজের জন্য।

পাশাপাশি দুটি প্যাকেজের দামের মধ্যে বিমান ভাড়ার খরচ, ডিলাক্স হোটেলে থাকা সহ খাওয়া দাওয়া ও সূচি অনুযায়ী ঘোরার সমস্ত খরচ অন্তর্ভুক্ত করা হয়েছে। তবে জিএসটি আলাদা করে যোগ হবে প্যাকেজের সঙ্গে। তবে কোভিড বিধি নিষেধ মেনে চলা ও কোভিডের দুটো টিকা করণ থাকা আবশ্যক করেছে পূর্ব রেল।

এই বিষয়ে আরও বিস্তারিত জানতে হোয়াটসআপ নম্বর রয়েছে ৯০০২০৪০০৬৯। এই নম্বরটি ২৪x৭ দিন খোলা থাকবে। পাশাপাশি আইআরসিটিসির ওয়েবসাইট ডব্লিউ ডব্লিউ ডব্লিউ.আইআরসিটিসি টুরিসম.কমে পাওয়া যাবে। প্রয়োজনে ৩ নম্বর কয়লাঘাটা স্ট্রিটের পূর্ব রেলের সদর দফতর থেকেও এই ট্যুর প্যাকেজ সম্পর্কিত সমস্ত তথ্য পাওয়া যাবে বলে জানিয়েছে আইআরসিটিসি।এই প্যাকেজের সঙ্গে আলাদা করে যাত্রীদের হোটেল ভাড়া অথবা বিমান ভাড়ার জন্য খরচ বহন করতে হবে না।

 

 

Previous articleমুখ্যমন্ত্রীর শপথ নিতেই শিন্ডের ‘প্রোফাইল’ ছবিতে বালাসাহেব ঠাকরে ছবি, কিসের ইঙ্গিত?
Next articleরথযাত্রা উপলক্ষে দেশবাসীকে শুভেচ্ছা জানিয়ে টুইট মমতা ও অভিষেকের