মাওবাদীদের নাম করে এলাকায় পোস্টার-তোলাবাজি, গ্রেফতার এক হোমগার্ড-সহ ৬

শুধু স্থানীয় পুলিশ নয়, রাজ্য ও কেন্দ্রের একাধিক এজেন্সি সেখানে নিরাপত্তা নিশ্চিত রাখতে কাজ করে। হোমগার্ড-সহ ৬জনকে গ্রেফতার করেছে ঝাড়গ্রাম পুলিশ (Jhargram Police)।

মাওবাদীদের নাম করে পোস্টার দেওয়া ও তোলাবাজির অভিযোগে গ্রেফতার খোদ হোমগার্ড (Home Guard)। ঝাড়গ্রামের (Jhargram) জামবনির ঘটনায় এলাকায় চাঞল্য ছড়িয়েছে। হোমগার্ড বাহাদুর মান্ডিকে জামবনি থেকে গ্রেফতার করেছে ঝাড়গ্রাম জেলা পুলিশ (Jhargram district police)। মাওবাদীদের নামে আতঙ্ক ছড়ানোই লক্ষ্য ছিল বলে জানান পুলিশ সুপার অরিজিৎ সিনহা। পর্যটকদের আশ্বস্ত করে তিনি জানান, তদন্তে এলাকায় কোনওরকম মাওবাদী গতিবিধি দেখা যায়নি। শুধু স্থানীয় পুলিশ নয়, রাজ্য ও কেন্দ্রের একাধিক এজেন্সি সেখানে নিরাপত্তা নিশ্চিত রাখতে কাজ করে। হোমগার্ড-সহ ৬জনকে গ্রেফতার করেছে ঝাড়গ্রাম পুলিশ (Jhargram Police)। জামবনি থানার হোমগার্ডই (Home Guard) এই চক্রের মূল পাণ্ডা বলে পুলিশ সূত্রে খবর। ধৃতদের কাছ থেকে পিস্তল, ৩৫ হাজার টাকা, পোস্টার উদ্ধার।

মাসখানেক ধরে জঙ্গলমহলের (Jangalmahal) বিভিন্ন জায়গায় উদ্ধার হয় মাওবাদীদের (Maoist) নাম করে পোস্টার। বিভিন্ন নেতাদের নামে হুমকির পাশাপাশি বনধের ডাক দিয়েও পোস্টার পড়ে। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায় জানান, রাজ্যে মাওবাদী কার্যকলাপ বন্ধ। তাদের নাম করে এলাকায় আতঙ্ক ছড়াতে কেউ বা কারা এই পোস্টার (Poster) ছড়াচ্ছে। সেই কথাই এবার প্রমাণিত হল। তৃণমূল মুখপাত্র কুণাল ঘোষ জানান, বাম আমলে অনুন্নয়নের ফলে জঙ্গমহল এলাকায় মানুষ বিভ্রান্ত হন। ফলে সমস্যা দেখা যায়। কিন্তু মমতা বন্দ্যোপাধ্যায় মুখ্যমন্ত্রী হওয়ার পর থেকেই এলাকার উন্নয়ন ও স্থানীয় মানুষের জীবনের মানের উন্নতি ঘটেছে। ফলে এলাকায় শান্তি ফিরেছে। তবে, তাদের নামে কেউ যদি আতঙ্ক ছড়াতে চায়, তাহলে পুলিশ-প্রশাসন ব্যবস্থা নিচ্ছে।

এপ্রিল মাসেই জঙ্গলমহলে মাওবাদী আতঙ্কের জেরে জারি হয়েছিল হাই অ্যালার্ট। এলাকায় বাড়ানো হয় পুলিশের টহল, নজরদারি। মাওবাদী পোস্টারের তদন্ত নেমে জোরালো তল্লাশি করা হয়। সেই সময় তল্লাশিতে জালে পড়েন এক হোমগার্ড। তাঁকে জিজ্ঞাসাবাদ করার পরই আরও ৬জনকে গ্রেফতার করে ঝাড়গ্রাম পুলিশ। যার মধ্যে রয়েছে আরও হোমগার্ড।



Previous articleনাগরিক সমস্যা সমাধানে হেল্পলাইন নম্বর-QR CODE চালু তৃণমূল বিধায়কদের
Next articleBankura: বিপজ্জনক বৈদ্যুতিক তারে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যু দুজনের