বাড়ছে করোনা রোগী, বাড়তি অক্সিজেন-চিকিৎসক চেয়ে স্বাস্থ্যভবনকে চিঠি বেলেঘাটা আইডি-র

রাজ্যে ক্রমাগত বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। উদ্বেগ বাড়িয়ে মঙ্গলবারও রাজ্যে বেড়েছে দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা ও সংক্রমণের হার। বাড়ছে ক্রিটিক্যাল কেয়ারে ভর্তি হওয়ার সংখ্যাও। এই অবস্থায় বাড়তি চিকিৎসক ও অক্সিজেন চেয়ে স্বাস্থ্যভবনকে চিঠি দিয়েছে বেলেঘাটা আইডি।

মঙ্গলবার স্বাস্থ্য দফতর প্রকাশিত পরিসংখ্যান অনুযায়ী রাজ্যে কোভিড সংক্রমণের হার বেড়ে দাঁড়িয়েছে ১৫.৯৩ শতাংশ। গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনায় আক্রান্ত হয়েছেন ১ হাজার ৯৭৩ জন। সোমবার এই সংখ্যা ছিল ১ হাজার ১৩২ জন। শুধু কলকাতাতেই আক্রান্তের সংখ্যা ৭১৭ জন। গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনা আক্রান্ত হয়ে ৩ জন প্রাণ হারিয়েছেন। জানা যাচ্ছে, মূলত কো-মরবিডিটি থাকা ব্যক্তিরাই বেশি করে আশঙ্কাজনক হচ্ছেন। বর্তমানে রাজ্যের বিভিন্ন হাসপাতালে ১৪১ জন ভর্তি আছেন ক্রিটিক্যাল কেয়ার ইউনিটে। ৯২ জনের অক্সিজেন সাপোর্ট লাগছে।

এই পরিস্থিতিতে এখন বেলেঘাটা আইডি হাসপাতালের বর্তমান চিত্র বলছে, হাসপাতালে চিকিৎসাধীনদের মধ্যে একটা বড় অংশই ক্রিটিক্যাল। গত ২৪ ঘণ্টায় সেখানে ২ জনের মৃত্যু হয়েছে। এদিকে চিকিৎসকের সংকট দেখা দিয়েছে সেখানে। ফলে সোমবারই হাসপাতালের তরফে অন্তত ১১ জন চিকিৎসক চেয়ে স্বাস্থ্যভবনে চিঠি দেওয়া হয়েছে। প্রসঙ্গত, স্বাস্থ্য দফতর ইতিমধ্যেই জেলার সমস্ত হাসপাতালকে কোভিড শয্যা প্রস্তুত রাখার নির্দেশ দিয়েছে। রাজ্য সরকার প্রতিনিয়ত করোনার উপর নজর রাখছে।

আরও পড়ুন- মা কালীকে নিয়ে মহুয়ার মন্তব্যকে সমর্থন করে না দল, সাফ জানালো তৃণমূল

Previous articleMithun – Mamata: দেব -এর উদ্যোগে ফের একসঙ্গে কাজ করবেন মিঠুন – মমতা
Next articleচাকরি প্রার্থীদের বিজেপি বুথ এজেন্ট হওয়ার নিদান শুভেন্দুর, কুৎসিত মানসিকতার প্রতিফলন বললেন কুণাল