বাংলাদেশের ব্লগার হত্যায় ফাঁসির আসামি গ্রেফতার ব্যাঙ্গালুরুতে, রয়েছে জঙ্গিযোগ

খায়রুল আলম, ঢাকা: ভারতের(India) সীমান্তবর্তী বাংলাদেশের(Bangladesh) সিলেটে লেখক ও ব্লগার অনন্ত বিজয় দাশ হত্যা মামলায় মৃত্যুদণ্ডের সাজাপ্রাপ্ত ফয়সাল আহমদকে বেঙ্গালুরু থেকে গ্রেফতার(Arrest) করল কলকাতা পুলিশ(Kolkata Police)। গত ১ জুলাই বেঙ্গালুরুর(Bengaluru) বোম্মনাহাল্লিতে গ্রেপ্তার করা হয়েছে ফয়সালকে। ৩ জুলাই কলকাতায় আনা হয় তাকে।

জুনের শুরুতে ভারতে ফয়সালের অবস্থানের তথ্য পান বাংলাদেশের গোয়েন্দারা। এরপর তার মোবাইল নম্বর কলকাতা পুলিশকে দেওয়া হয়। মোবাইল ট্র্যাক করে বেঙ্গালুরু থেকে ফয়সালকে গ্রেফতার করে পুলিশ। কলকাতা পুলিশ জানিয়েছে, ফয়সালকে শীঘ্রই বাংলাদেশ পুলিশের হাতে তুলে দেওয়া হবে।

কলকাতা পুলিশের জিজ্ঞাসাবাদে ফয়সাল জানিয়েছে, তারই নেতৃত্বে আসামের বরাক উপত্যকায় আল-কায়দা ঘাঁটি মজবুত করেছে। তিনি আল-কায়দার ছায়া সংগঠন আনসারুল্লাহ বাংলা টিমের (এবিটি) সঙ্গে যুক্ত। বিভিন্ন মাদ্রাসায় পড়ানোর আড়ালে জিহাদি মতাদর্শ ছড়িয়েছে ফয়সাল। গ্রেফতারের সময় ফয়সালের কাছে কলকাতা পুলিশ যে পাসপোর্ট পায়, তাতে রয়েছে কাছাড়ঘেঁষা মিজোরামের ঠিকানা। পাশাপাশি ড্রাইভিং লাইসেন্স জোগাড় করেন বেঙ্গালুরু থেকে। ভোটার কার্ড শিলচরের। সেখানে তার পরিচয় শাহিদ মজুমদার।

পুলিশ জানায়, জেহাদি কার্যকলাপের অভিযোগ স্বীকার করে ফয়সাল জানিয়েছেন, ২০১৫ সালেই সে শিলচরে পালিয়ে যায়। তবে ব্লগার হত্যায় জড়িত থাকার কথা অস্বীকার করেছেন ফয়সাল। তার দাবি, তাকে ফাঁসানো হয়েছে। গত ৩০ মার্চ সিলেটের সন্ত্রাসবিরোধী ট্রাইব্যুনালে অনন্ত বিজয় হত্যা মামলার রায়ে ফয়সালসহ ৪ জনকে মৃত্যুদণ্ড দেওয়া হয়। দণ্ডিত চারজন হল সিলেটের কানাইঘাট উপজেলার আবুল হোসেন, খালপাড় তালবাড়ির ফয়সাল আহমদ, সুনামগঞ্জের তাহিরপুরের বিরেন্দ্রনগরের (বাগলী) মামুনুর রশীদ ওরফে হারুন অর রশিদ ও কানাইঘাটের ফালজুর গ্রামের আবুল খায়ের রশীদ আহমদ।


Previous articleIcc Test Ranking: আইসিসি টেস্ট র‌্যাঙ্কিং-এ বিরাট পতন, প্রথম দশের বাইরে কোহলি, পঞ্চম স্থানে পন্থ
Next articleঅতিবৃষ্টির মাঝেই পাহাড়ে নাইরোবি ফ্লাইয়ের আতঙ্ক! সংক্রমিত বহু