কালী বিতর্ক! মহুয়ার বিরুদ্ধে দেশজুড়ে এফআইআর, পাশে নেই দলও

কালীর শাক্ত আচারে পুজো সম্পর্কে বিতর্কিত মন্তব্য করে রাজ্য রাজনীতিতে শোরগোল ফেলে দিয়েছেন তৃণমূল সাংসদ মহুয়া মৈত্র(Mahua Moitra)। এই ইস্যুকে হাতিয়ার করে বিজেপির(BJP) তরফে একের পর এক আক্রমণ শানানো হয়েছে মহুয়া ও তৃণমূলকে। যদিও তৃণমূলের(TMC) তরফে স্পষ্টভাবে জানিয়ে দেওয়া হয়েছে, সাংসদের ওই মন্তব্য তাঁর ব্যক্তিগত মত। এর সঙ্গে দলের কোনও যোগ নেই। ওই মন্তব্যের কড়া ভাষায় নিন্দাও জানিয়েছিল তৃণমূল। এদিকে মহুয়ার মন্তব্যের পর জায়গায় জায়গায় তাঁর বিরুদ্ধে থানায় এফআইআর(FIR) দায়ের করা হচ্ছে বিজেপির তরফে। রাজ্যতো বটেই দেশের নানান প্রান্তে মহুয়ার বিরুদ্ধে দায়ের হচ্ছে এফআইআর।

বুধবার তৃণমূল সাংসদ মহুয়া মৈত্রর বিরুদ্ধে কোচবিহার কোতোয়ালি থানায় অভিযোগ দায়ের করেছেন বিজেপি বিধায়ক মিহির গোস্বামী। বাঁকুড়ার ওন্দা থানাতে অভিযোগ দায়ের করেছেন বিজেপি বিধায়ক অমরনাথ শাখা। আলিপুরদুয়ারের বিজেপি বিধায়ক সুমন কাঞ্জিলালও এ দিন আলিপুরদুয়ার থানায় মহুয়ার বিরুদ্ধে লিখিত অভিযোগ দায়ের করেছেন। অভিযোগ জমা পড়েছে অন্ডাল থানাতেও। পাণ্ডবেশ্বরের বিজেপি নেতা জীতেন চট্টোপাধ্যায় এ দিন অন্ডাল থানায় গিয়ে লিখিত অভিযোগ জানান। মহুয়ার বিরুদ্ধে রাজ্যের বিভিন্ন প্রান্তেতো বটেই ভিনরাজ্যেও দায়ের হচ্ছে অভিযোগ। এদিন মধ্যপ্রদেশের ভোপালের এক থানায় এফআইআর দায়ের হয়েছে মহুয়ার বিরুদ্ধে। অভিযোগ তোলা হয়েছে ধর্মীয় ভাবাবেগে আঘাত করেছেন মহুয়া। শুধু তাই নয় এফআইআর দায়ের না করলে পুলিশের বিরুদ্ধে গাফিলতির অভিযোগ তুলে হাইকোর্টে যাওয়ারও হুঁশিয়ারি দেওয়া হয়েছে।

যদিও বিজেপির এহেন রণকৌশলে বিন্দুমাত্র ভাবিত নন মহুয়া। পাল্টা চ্যালেঞ্জ ছুড়ে এদিন টুইট করে তৃণমূল সাংসদ মহুয়া মৈত্র লেখেন, “আমি কালীর উপাসনা করি। আমি কোনও কিছুর ভয় পাই না। আপনাদের (বিজেপি) অজ্ঞতা, গুন্ডা, পুলিশকেও নয়। সবথেকে বড় কথা আপনাদের ট্রোলকেও নয়। সত্যের জন্য পিছন থেকে কারও সমর্থনের প্রয়োজন নেই।” এদিকে মহুয়ার এই মন্তব্যকে তৃণমূল যে একেবারেই সমর্থন করছে না দল সেকথা গতকালি স্পষ্ট করে জানিয়ে দেওয়া হয়েছে তৃণমূলের তরফে। মঙ্গলবার তৃণমূলের তরফে টুইট করে স্পষ্ট করে জানিয়ে দেওয়ায় হয়েছে, “একটি অনুষ্ঠানে দেবী কালী প্রসঙ্গে মহুয়া মৈত্র যে মন্তব্য করেছেন, তার দায় কোনওভাবেই নিচ্ছে না তৃণমূল। এই মন্তব্য একান্তই তাঁর নিজের। তৃণমূল কংগ্রেস ওই মন্তব্য সমর্থন করে না বা মান্যতা দেয় না। সর্বভারতীয় তৃণমূল এই ধরনের মন্তব্যের নিন্দা করছে।”


Previous articleবিদ্যুৎ সরবরাহের সামগ্রিক পর্যালোচনার নির্দেশ রাজ্যের, মিটার বক্স নির্দিষ্ট উচ্চতায় লাগানোর পরিকল্পনা
Next articleVistara: ফের বিমান বিভ্রাট, স্পাইস জেটের পর এবার বিপাকে ভিস্তারা বিমান