Rail: যাত্রী নিরাপত্তায় বাংলার ২২৩ টি স্টেশনে সিসিটিভি নজরদারি চালাবে রেল

এ বার শিয়ালদহ (Sealdah) রেল পুলিশ ডিভিশনের অধীনে থাকা ছোট স্টেশনগুলিকেও সিসিটিভি ক্যামেরার নজরদারির অধীনে আনতে চাইছে পুলিশ। যার মধ্যে রয়েছে সোনারপুর, বারুইপুর, বনগাঁ, ব্যারাকপুর, রানাঘাট, কৃষ্ণনগরের মতো স্টেশনগুলিও।

রেলযাত্রীদের(Railway passengers) জন্য এবার সুখবর। নিরাপত্তা নিয়ে আর ভাবতে হবে না। এবার বাংলার মোট ২২৩টি রেল স্টেশন  থাকবে সম্পূর্ণভাবে সিসিটিভি (CCTV) ক্যামেরার নজরবন্দি।

ভারতীয় রেলের (Indian railways) বুধবার এক বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। যেখানে স্পষ্ট বলা হয়েছে বড় স্টেশন গুলিতে নিরাপত্তা ব্যবস্থা আঁটোসাঁটো করতে চায় রেল। সেইমতো দেশের মোট ৭৫৬টি রেল স্টেশন সিসিটিভি নজরদারির আওতায় আনা হচ্ছে। যার মধ্যে রয়েছে বাংলার ২০০টি বড় রেল স্টেশন। কোথায় কোথায় থাকবে সিসিটিভি? রেলের তরফে বলা হয়েছে, স্টেশনে ঢোকার পথ, স্টেশন থেকে বেরোনোর পথ, টিকিট কাউন্টার, ওয়েটিং রুম, প্ল্যাটফর্ম, ফুট ওভার ব্রিজ ইত্যাদি স্থানে নজরদারি থাকবে। নির্ভয়া তহবিল থেকে এই অর্থ বরাদ্দ করা হয়েছে। সম্প্রতি নিরাপত্তা নিয়ে বারবার রেলের গাফিলতির দিকে আঙুল উঠেছে। এবার তাই কোনও রাখতে চায় না রেল বোর্ড। বড় মাপের স্টেশনগুলির মতো এ বার শিয়ালদহ (Sealdah) রেল পুলিশ ডিভিশনের অধীনে থাকা ছোট স্টেশনগুলিকেও সিসিটিভি ক্যামেরার নজরদারির অধীনে আনতে চাইছে পুলিশ। যার মধ্যে রয়েছে সোনারপুর, বারুইপুর, বনগাঁ, ব্যারাকপুর, রানাঘাট, কৃষ্ণনগরের মতো স্টেশনগুলিও।


Previous articleদার্জিলিং বাংলারই অংশ: নয়া বোর্ডের শপথে মুখ্যমন্ত্রীকে আমন্ত্রণ জানিয়ে নবান্নে বললেন অনীত
Next articleঅবতরণের সময় ইঞ্জিন থেকে ধোঁয়া ইন্ডিগোর উড়ানে