Kapil Dev: অশ্বিন বাদ গেলে বিরাট নয় কেন? কোহলিকে নিয়ে বিষ্ফোরক মন্তব্য কপিল দেবের

টি-২০ বিশ্বকাপের পরে মাত্র দু’টি আন্তর্জাতিক টি-২০ খেলেছেন বিরাট। শেষ বার খেলেছিলেন ফেব্রুয়ারিতে।

শনিবার ইংল্যান্ডের (England) বিরুদ্ধে দ্বিতীয় টি-২০ (T-20) ম‍্যাচ খেলতে নামছে ভারতীয় দল (India Team)। প্রথম ম‍্যাচ জেতায় এই ম‍্যাচ জিতলেই সিরিজ জয় হবে ভারতের। তবে এই ম‍্যাচে বড় পরীক্ষা দিতে হবে বিরাট কোহলিকে (Virat Kohli)। টি-২০ বিশ্বকাপের পরে মাত্র দু’টি আন্তর্জাতিক টি-২০ খেলেছেন বিরাট। শেষ বার খেলেছিলেন ফেব্রুয়ারিতে। পাঁচ মাস পরে আজ ইংল্যান্ডের বিরুদ্ধে টি-২০ ফর্ম্যাটে নামতে চলেছেন তিনি। মাঝে দু’মাস আইপিএল খেললেও সেখানে জীবনের সেরা ছন্দে ছিলেন না। আর এবার সেই বিরাটের পারফরম্যান্স নিয়েই বিষ্ফোরক মন্তব্য করলেন ভারতের প্রাক্তন অধিনায়ক কপিল দেব। তিনি সোজা বলে দিলেন, সাড়ে চারশো উইকেট নেওয়া রবিচন্দ্রন অশ্বিন যদি টেস্ট থেকে বাদ পড়তে পারেন, তাহলে দীর্ঘ মেয়াদী ব্যাড প্যাচের পর টি-২০ দল থেকে বিরাট কেন বাদ যাবেন না?

প্রায় তিন বছর বিরাটের ব্যাটে রান নেই। এদিকে অস্ট্রেলিয়ায় টি ২০ বিশ্বকাপ অক্টোবরে। ভারতীয় টিম ম্যানেজমেন্ট এখন বিশ্বকাপের দল সাজাচ্ছে। কপিল একটি নিউজ চ্যানেলকে বলেছেন, “হ্যা, এখন সেই সময় এসেছে। বিশ্বের দু’নম্বর বোলার যদি বসতে পারে, তাহলে এক নম্বর (আগে ছিলেন) ব্যাটারও বাদ যেতেই পারে”। তিনি এটাও নির্দ্বিধায় বলেছেন, এই বিরাট অতীতের ছায়া মাত্র। কপিলের কথায়,”বিরাটকে আমরা যেভাবে ব্যাট করতে দেখেছি, এখন সেটা দেখছি না। এই ব্যাটিংই বিরাটকে বিরাট কোহলি বানিয়েছিল। কিন্তু এখন ও যদি রান করতে না পারে, তাহলে পারফর্ম করা ইয়ংস্টারদের বাইরে রাখা যাবে না। আমি বরং দেখতে চাইব এই তরুণদের মধ্যে বিরাটের জায়গা নেওয়ার প্রতিযোগিতা শুরু হয় যাক”।

এরপরই কপিল যোগ করেছেন, “বিরাটকে যদি ওয়েস্ট ইন্ডিজ সফরে বিশ্রাম দেওয়া হয়, তাহলে সেটা বাদই ধরতে হবে। কেউ এটাকে বিশ্রাম বলবে, কেউ বাদ বলবে। কিন্তু মোদ্দা কথা দাড়াবে এটাই যে, একজন বড় তারকা পারফর্ম করতে না পারায় নির্বাচকরা তাকে দলে রাখেননি”। প্রাক্তন অলরাউন্ডারের আরও বক্তব্য , দল গড়তে হবে বর্তমান পারফরম্যান্সের উপর ভর করে। নাম দেখে নয়। নির্বাচকদের প্রতি কপিলের স্পষ্ট বার্তা, ” কেউ শুধু নামের দিকে তাকাতে পারে না। এখনকার পারফরম্যান্সও দেখতে হবে। কেউ বড় প্লেয়ার হতে পারে। কিন্তু তার মানে এটা নয় যে তাকে টানা পাঁচ ম্যাচ ব্যর্থতার পরও দলে রাখতে হবে”।

আরও পড়ুন:India Team: শনিবার অনন্য নজিরের সামনে দাঁড়িয়ে বিরাট-রোহিত

 

 

Previous articleফের উত্তাল শ্রীলঙ্কা: রাষ্ট্রপতি ভবন ঘেরাও, বিক্ষোভকারীদের সঙ্গে সনৎ জয়সূর্যও
Next articleকোভিড আক্রান্ত অমর্ত্য সেন, দ্রুত সুস্থতা কামনা করে টুইট মুখ্যমন্ত্রীর