কাঁথি পুরসভা থেকে রহস্যজনকভাবে উধাও সারদার ফাইল: অভিযোগের তির অধিকারী পরিবারের দিকে

রহস্যজনকভাবে কাঁথি পুরসভা থেকে উধাও সারদার ফাইল। কাঁথি (Kanthi) আদালতের এক আইনজীবী তথ্য জানার অধিকার আইনে, সারদা সংক্রান্ত বিষয়ে পুরসভার কাছে জানতে চেয়েছিলেন। পুরসভা বেশ কিছু তথ্য জানালেও, বাকি তথ্য পাওয়া যাচ্ছে না বলে জানিয়েছে। সেই সংক্রান্ত প্রয়োজনীয় কাগজপত্র কোথায় গেল, সে নিয়ে ইতিমধ্যে তদন্ত শুরু করেছে কাঁথি থানার পুলিশ (Police)। অভিযোগ উঠেছে কাঁথির অধিকারী পরিবারের বিরুদ্ধে। পুরসভার পক্ষ থেকে সৌমেন্দু অধিকারী (Soumendu Adhikari)-সহ তিনজনের বিরুদ্ধে এফআইআর (FIR) করা হয়েছে।

কাঁথি পুরসভার ভাইস চেয়ারম্যান সুপ্রকাশ গিরি বলেন, “পুরসভার পক্ষে সারদা রিয়েলিটি ইন্ডিয়া লিমিটেডের জন্য প্ল্যান অনুমোদন হয়েছিল। কিন্তু সেই সময়ে এত বড় প্ল্যান পাশের জন্য কোনও বোর্ড রেজিলিউশন নেই। এই পুরসভায় সাধারণত চারতলার বেশি প্ল্যান অনুমোদন দেওয়া হয় না। অথচ এত বড় বিল্ডিং-এর জন্য প্ল্যান কেন দেওয়া হল? তার কোন সদুত্তর নেই। সেই সময়ে কাঁথি পুরসভার চেয়ারম্যান ছিলেন সৌমেন্দু অধিকারী। তাঁকে অবিলম্বে এই বিষয়ে জিজ্ঞাসাবাদ করা হোক।” দাবি তোলেন পুরসভার ভাইস চেয়ারম্যান।

কাঁথির পুরপ্রধানের অভিযোগ, দীর্ঘদিন যাঁরা কাঁথি পুরসভার দায়িত্বে ছিলেন, তাঁরাই এই কাজ করেছেন। কারণ তাঁদের সময়েই ছিল সারদা। স্পষ্ট ইঙ্গিত কাথির অধিকারী পরিবারের বিরুদ্ধে। ষড়যন্ত্র করে ফাইল লোপাট করা হয়েছে বলে অভিযোগ পুর প্রধানের।

হাইকোর্টের প্রধান বিচারপতি ও কলকাতার মুখ্য মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেটকে চিঠি দিয়ে সারদা (Sarada) কর্তা সুদীপ্ত সেন দাবি করেছিলেন, সারদার টাকা নিতেন শুভেন্দু অধিকারী। কত টাকা, কী ভাবে নিতেন তাও চিঠিতে বিস্তারিত ভাবে উল্লেখ করেন সুদীপ্ত সেন। সল্টলেকের সাংসদ-বিধায়কদের আদালতে হাজিরা দিতে গিয়েও শুভেন্দু অধিকারীর (Subhendu Adhikari) বিরুদ্ধে সারদার টাকা নেওয়ার অভিযোগ করেন তিনি। কোটি টাকার ওপর হাতিয়েছে কাঁথির অধিকারী পরিবার- ৩০ জুন ব্যাঙ্কশাল কোর্টে হাজিরা দেওয়ার আগে অভিযোগ করেন সারদাকর্তা। তাঁর অভিযোগ, প্ল্যান পাশ করানোর জন্য টাকা নিয়েও শুভেন্দু অধিকারী তা করেননি। শুভেন্দু ভাই সৌমেন্দু অধিকারী ও টাকা নিয়েছেন বলে অভিযোগ করেন সুদীপ্ত সেন। এই পরিস্থিতিতে কাঁথি পুরসভা থেকে সারদার ফাইল উধাও হয়ে যাওয়ায় রাজনৈতিক ষড়যন্ত্রের গন্ধ পাচ্ছেন অনেকেই।

আরও পড়ুন- NASA: আনুমানিক ১৩৮০ কোটি বছর আগের ব্রহ্মাণ্ডের ছবি ধরা পড়ল টেলিস্কোপে!

 

Previous articleNASA: আনুমানিক ১৩৮০ কোটি বছর আগের ব্রহ্মাণ্ডের ছবি ধরা পড়ল টেলিস্কোপে!
Next articleকালীর ছবি, সাধুদের নিয়ে রাজ্যপালের দুয়ারে শুভেন্দু, কুণাল বললেন রাজভবন রাজনীতির আখড়া