পাহাড়ে চেনা মেজাজে মুখ্যমন্ত্রী, খুদেদের দিলেন মমতাময়ী স্পর্শ

পাহাড়ে চেনা মেজাজেই ধরা দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। দার্জিলিং সফরের তৃতীয় দিনে রিচমন্ড হিল থেকে হাঁটতে বেরিয়ে জনসংযোগ সারলেন মুখ্যমন্ত্রী। আজ সকাল ১০টা নাগাদ তিনি হাঁটতে বের হন। এরপর কোথাও শিশুদের আদর করেন। খুদেদের হাতে চকোলেটও তুলে দেন। কোথাও সবজির দোকানে গিয়ে ব্যবসায়ীদের কাছে দাম নিয়ে খোঁজ নেন তিনি।পর্যটকদের আবদার মেটাতে তাঁদের সঙ্গে ছবিও তোলেন তিনি।


আরও পড়ুন:ডায়মন্ড হারবারের পাশাপাশি ‘এক ডাকে অভিষেক’ কর্মসূচি এবার উত্তরেও, ঘোষণা অভিষেকের


এদিন সকালে জাকির হুসেন রোড, নেহেরু রোড ধরে হাঁটতে শুরু করেন মমতা বন্দ্যোপাধ্যায়। পাহাড়ি রাস্তা ধরে একটানা দু’ঘণ্টা হাঁটেন তিনি। কথা বলেন, এলাকার বাসিন্দাদের সঙ্গে। কচিকাঁচাদের আদর করতেও দেখা যায় মুখ্যমন্ত্রীকে। তাঁদের হাতে তুলে দেন চকোলেট। এক শিশুকে কোলে নিয়েও ছবি তোলেন। মুখ্যমন্ত্রী এত কাছে পেয়ে আপ্লুত পাহাড়বাসী। খুদেদের সঙ্গে সঙ্গে মুখ্যমন্ত্রীকে দেখতে ভিড় জমান বড়রাও। মমতাকে দেখে বাড়ির ছাদ থেকেও হাত নাড়েন সাধারণ মানুষ। কেউ কেউ তড়িঘড়ি বাড়ি থেকে বেরিয়ে আসেন। সাধারণ মানুষকে এদিন গুরু পূর্ণিমার শুভেচ্ছা জানান মুখ্যমন্ত্রী।


হাঁটতে হাঁটতে নিত্যপণ্য এবং শাক-সবজির দোকানেও গিয়ে হাজির হন মমতা। জিনসপত্রের কত দাম, আগে কত ছিল, এখন কত বেড়েছে, এসব জানতে চান ব্যবসায়ীদের কাছে। পাহাড়ে চাষবাসের কী অবস্থা তাও খুঁটিয়ে জানতে চান। এমনকি সকলের সঙ্গে নিজস্বী তোলার আবদারও মেটান মমতা।

 


Previous articleমাত্র একপাতার জবাব! PM CARES Fund নিয়ে হাইকোর্টের তোপের মুখে কেন্দ্র
Next articleবাস-মিনিবাসের ভাড়া বৃদ্ধি! বিবেচনা করতে পরিবহন সচিবকে নির্দেশ কলকাতা হাই কোর্টের