আজ থেকে বিনামূল্যে বুস্টার ডোজ কোথায় ও কিভাবে পাওয়া যাবে?

দেশজুড়ে করোনা আবহ থাকলেও মাস্ক পরার অনীহা বেড়েছে। নেই স্যানিটাইজারের ব্যবহারের মাতামাতি। আর এই সুযোগেই চুপিসাড়ে বেড়ে চলেছে করোনা। এমনকি নেই বুস্টার ডোজ নেওয়ার চাহিদাও। মারণ রোগে লাগাম পড়াতে তাই উঠেপড়ে লেগেছে স্বাস্থ্যমন্ত্রক। আজ থেকেই আগামী ৭৫ দিনের জন্য সমস্ত ১৮ ঊর্ধ্বদের জন্য বিনামূল্যে বুস্টার ডোজ দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।


আরও পড়ুন:Today market price: আজকের বাজার দর


কলকাতা পুরসভার ১৩৪টি কেন্দ্রে আজ থেকে বিনামূল্যে  বুস্টার ডোজ প্রদান করা হবে। ৯৯টি স্বাস্থ্য কেন্দ্রে কোভিশিল্ড এবং ৩৫টি স্বাস্থ্য কেন্দ্রে ক্যোভ্যাক্সিন মিলবে বলে জানিয়েছেন মেয়র পারিষদ স্বাস্থ্য ও ডেপুটি মেয়র অতীন ঘোষ। গতকাল বিকেলেই স্বাস্থ্য বিভাগের কর্তাদের সঙ্গে কলকাতা পুরনিগমের স্বাস্থ্য বিভাগের আধিকারিকদের ভিডিও কনফারেন্সে কথা বলা হয়। পুরনিগমের স্বাস্থ্য বিভাগ  WWW.kmcgov.in এবং কলকাতা পুরসভার টুইটারে হ্যান্ডেলে যাবতীয় তথ্য পাওয়া যাবে বলে জানানো হয়েছে। ১৮ থেকে ৫৯ বছর বয়সীদের জন্য বিনামূল্যে বুস্টার ডোজ পাবেন।


প্রসঙ্গত, ২০২০ সালের শেষভাগেই আবিষ্কৃত হয়েছিল করোনা টিকা। প্রথম ও দ্বিতীয় ডোজ নেওয়ার ক্ষেত্রে সাধারণের মধ্যে যতটা আগ্রহ ছিল, বুস্টার ডোজের ক্ষেত্রে সে সাফল্য মেলেনি। তাই দু’দিন আগে কেন্দ্রীয় তথ্য ও সম্প্রচারমন্ত্রী অনুরাগ ঠাকুর জানান, স্বাধীনতার ৭৫ বর্ষপূর্তি উপলক্ষ্যে করোনা টিকাকরণের বিশেষ কর্মসূচি শুরু করছে ভারত সরকার। বিনামূল্যে বুস্টার টিকাকরণের জন্য ৭৫ দিনের একটি বিশেষ কর্মসূচি গ্রহণের সিদ্ধান্ত নেওয়া হয়। জানানো হয়, সরকারি হাসপাতাল, স্বাস্থ্যকেন্দ্রগুলিতে বিনামূল্যে এই  টিকা দেওয়া হবে।

 


Previous articleToday market price : ‌‌আজকের বাজার দর
Next articleযোগী রাজ্যে সুরক্ষিত নয় সাংবাদিকরাও! প্রকাশ্যে চলল গুলি