দলের নামে টাকা তোলা বরদাস্ত নয়: এক সুরে কর্মীদের বার্তা মমতা-অভিষেকের

বৃষ্টি ভেজা একুশের মঞ্চ থেকে একসুরে নেতা-কর্মীদের বার্তা দিলেন তৃণমূল(TMC) সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়(Mamata Banerjee) ও দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়(Abhisekh Banerjee)। কড়া সুরে দলীয় কর্মীদের উদ্দেশ্যে বার্তা দিয়ে মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়ে দিলেন, দলের নামে কোনও টাকা তোলা যাবে না। পাশাপাশি অভিষেক জানালেন, “হয় ঠিকাদারি করুন, না হলে তৃণমূল করুন। তৃণমূল করে খাওয়ার জায়গা নয়।” একইসঙ্গে দলের নেতাদের সাধারণ মানুষের মতো করে তাঁদের অসুবিধায় পাশে দাঁড়ানোর বার্তা দেন দুই শীর্ষ নেতৃত্ব।

সামনে পঞ্চায়েত নির্বাচন, তারপর ২৪-শে সবচেয়ে বড় লড়াই। আর সেদিকে নজর রেখেই দলের নেতা- কর্মীদের কড়া বার্তা দেওয়ার পাশাপাশি গাইডলাইন বেঁধে দেন দলনেত্রী। স্পষ্ট ভাষায় কর্মীদের বার্তা দিয়ে তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, “আমি শুনেছি দুই জায়গায় জায়গায় একুশে জুলাইয়ের সমাবেশের নাম করে টাকা তোলা হয়েছে। এটা করা যাবে না। তৃণমূল হল শৃঙ্খলাপরায়ণ দল। দলের নাম করে টাকা তোলা যাবে না কোনভাবেই।” এরপর সাধারণের উদ্দেশ্যে বার্তা দিয়ে তিনি জানান, “তৃণমূলের নাম করে কেউ টাকা তুললে সোজা থানায় জানান। নিজেরাই ধরে নিয়ে থানায় যান।” মুখ্যমন্ত্রীর আগে সভামঞ্চে বক্তব্য রাখতে গিয়ে একইসুর শোনা যায় তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। দলীয় কর্মীদের বার্তা দিয়ে তিনি বলেন, “হয় ঠিকাদারি করুন, না হলে তৃণমূল করুন। তৃণমূল করে খাওয়ার জায়গা নয়।” একইসঙ্গে সুর চড়িয়ে অভিষেক বলেন, নেতাদের তল্পিবাহক হয়ে ভোটে তৃণমূলের টিকিট পাওয়া যায় না। নেতাদের জলের বোতল বয়ে আগামী পঞ্চায়েত নির্বাচনে টিকিট পাওয়া যাবে না, তার জন্য কাজ করতে হবে। পাশাপাশি তিনি বলেন, কোনও অসামাজিক কাজের সঙ্গে যুক্ত থাকলে তৃণমূলে থাকা যাবে না।

এছাড়াও এদিনের জনসভা থেকে জনসংযোগের লক্ষ্যে দলের নেতা-কর্মীদের উদ্দেশ্যে বার্তা দিয়ে তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, মানুষের অসুবিধায় পাশে থাকতে দলের কর্মীরা সাইকেল নিয়ে গ্রামে গ্রামে ঘুরবেন, বিধায়করা হেঁটে মানুষের বাড়ি বাড়ি যাবেন, সাংসদরা হেঁটে কিংবা রিক্সা করে ঘুরবেন। চায়ের দোকানে বসে আড্ডা মারবেন, চা খাবেন, চা খাওয়াবেন নিজের পয়সা দিয়ে। সংবাদমাধ্যমে যা ইচ্ছা তাই বলবেন না। ব্যক্তির থেকেও দল বড়ো তাই দলের অনুমতি ছাড়া নিজেকে বড়ো করবেন না।


Previous articleNASA: মহাকাশে রংমিলান্তি! রামধনু রঙের গ্রহের ছবি প্রকাশ করে চমক দিল নাসা
Next articleদেশের মানুষকে দিশা দেখাতে পারেন মমতা, ২১- এর মঞ্চে বললেন শিউলি