Axar Patel: রবিবার ক‍্যারিবিয়ানদের বিরুদ্ধে খেলতে নেমে ধোনির ১৭ বছরের রেকর্ড ভেঙে দিলেন অক্ষর

ম‍্যাচ শেষে নিজের ইনিংস নিয়ে অক্ষর বলেন," আমার মনে হয় এই ইনিংস স্পেশ্যাল। অত্যন্ত গুরুত্বপূর্ণ সময় খেলে দলকে সিরিজ জেতাতে পেরেছি।

রবিবারই ওয়েস্ট ইন্ডিজের (West Indies) বিরুদ্ধে দ্বিতীয় একদিনের ম‍্যাচ জিতে সিরিজ পকেটে পুরেছে ভারত (India)। সৌজন্যে অক্ষর প‍্যাটেলের (Axar Patel) দুরন্ত ইনিংস। ৬৪ বলে অপরাজিত থাকেন তিনি। আর এই ম‍্যাচেই খেলতে নেমে অনন্য নজির গড়েন অক্ষর। ১৭ বছরের ধোনির রেকর্ড ভেঙে দিলেন তিনি।

রবিবার ক‍্যারিবিয়ানদের বিরুদ্ধে অক্ষর ইনিংস সাজন ৩টি চার ও ৫টি ছক্কা হাঁকিয়ে। আর এই ইনিংস খেলার পথেই অক্ষর গড়লেন অনন্য রেকর্ড। একদিনের আন্তর্জাতিক ক্রিকেটে সাত বা তার নীচে ব্যাট করতে নেমে এবং রান তাড়া করে জেতার ক্ষেত্রে, সবচেয়ে বেশি ছয় মারার রেকর্ড গড়লেন অক্ষর। ভারতের প্রাক্তন কিংবদন্তি অধিনায়ক এমএস ধোনি ২০০৫ সালে জিম্বাবোয়ের বিরুদ্ধে তিনটি ছয় মেরেছিলেন রান তাড়া করতে নেমে। আর রবিবার সেই রেকর্ড ভেঙে দেন অক্ষর।

ম‍্যাচ শেষে নিজের ইনিংস নিয়ে অক্ষর প‍্যাটেল বলেন,” আমার মনে হয় এই ইনিংস স্পেশ্যাল। অত্যন্ত গুরুত্বপূর্ণ সময় খেলে দলকে সিরিজ জেতাতে পেরেছি। এরকমটা অতীতে আইপিএলে করেছি। আমাদের মাথা ঠান্ডা রেখে তীব্রতা ওপরের দিকে ধরে রাখতে হবে। প্রায় পাঁচ বছর পর দেশের হয়ে একদিনের আন্তর্জাতিক ক্রিকেট খেললাম। দেশের হয়ে এমনটাই খেলতে চাই।”

আরও পড়ুন:Shikhar Dhawan: ক‍্যারিবিয়ানদের বিরুদ্ধে জয়ের পর সেলিব্রেশনের ছবি পোস্ট ধাওয়ানের

 

Previous articleপ্রধান শিক্ষিকার পদ খালি, শূন্যপদে বসে স্কুল চালাচ্ছেন ‘গ্রুপ ডি’ কর্মী