সপ্তাহের শুরুতেই নিম্নমুখী দেশের কোভিড গ্রাফ

গতও কয়েকদিন ধরে দেশের দৈনিক করোনা সংক্রমণ ২০ হাজারের  উপরে থাকলেও গত ২৪ ঘণ্টায় তা এক ধাক্কায় অনেকটাই কমেছে।  কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের দেওয়া কোভিড বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দৈনিক আক্রান্তের সংখ্যা কমে দাঁড়িয়েছে ১৬ হাজার ৮৮৬। যা গত কয়েকদিনের তুলনায় অনেকটাই কমেছে। একদিনে দেশের কোভিডের বলি ৪১ জন। এই সংখ্যা রবিবারের তুলনায় সামান্য বেশি।

আরও পড়ুন:উদ্বেগ বাড়াচ্ছে মাঙ্কিপক্স!এ বার তেলেঙ্গানায় এক ব্যক্তির শরীরে মিলল উপসর্গ

স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের সাম্প্রতিকতম পরিসংখ্যান অনুযায়ী, দেশে দৈনিক সংক্রমণের তালিকার শীর্ষে রয়েছে কেরল ও মহারাষ্ট্র। গত ২৪ ঘণ্টায় কেরলে দৈনিক আক্রান্তের সংখ্যা ২,০২১। মহারাষ্ট্রে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ২,০১৫ জন। এর পরে রয়েছে তামিলনাড়ু (১,৯৪৫), পশ্চিমবঙ্গ (১,৮১৭), কর্নাটক (১,১৫১) ও ওড়িশা (১,০১১)।

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের কোভিড বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় কোভিডে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৪১ জনের। এর মধ্যে কেরলে মৃতের সংখ্যা সর্বোচ্চ। গত ২৪ ঘণ্টায় কেরলেই ১৩ জন করোনায় আক্রান্ত হয়ে মারা গিয়েছেন। এ ছাড়া পশ্চিমবঙ্গ ও মহারাষ্ট্রে ছয় জন, পঞ্জাবে চার জন, দিল্লি ও সিকিমে দু’জন এবং উত্তর প্রদেশ, ছত্তীসগঢ়, ওড়িশা, বিহার অসম, মণিপুর, নাগাল্যান্ড ও ত্রিপুরায় কোভিডে আক্রান্ত হয়ে এক জন করে ব্যক্তির মৃত্যুর খবর মিলেছে। গত ২৪ ঘণ্টায় কোভিডের প্রকোপ থেকে ১৮,১৪৮ জন ব্যক্তি সুস্থ হয়ে উঠেছেন। দেশ জুড়ে সুস্থ হয়ে উঠেছেন ৪ কোটি ৩২ লক্ষ ২৮ হাজার ৬৭০ জন। বর্তমানে সুস্থতার হার ৯৮.৪৬ শতাংশ।









Previous articleস্বাস্থ্যপরীক্ষা শেষ, জোকা ইএসআই হাসপাতাল থেকে ব্যাঙ্কশাল কোর্টে আনা হচ্ছে অর্পিতাকে
Next articleবিতর্কের মধ্যেই ব্রাহ্ম ধর্মে দীক্ষিত বিশ্বভারতীতে আজ অনলাইনে ”কালী পুজোর ধারণা” বিষয়ক আলোচনা