Corona: করোনায় কমল মৃত্যু, নিম্নমুখী দৈনিক সংক্রমণ

স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের (Ministry of Health and family welfare) মঙ্গলবারের বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে করোনা ভাইরাসে (Corona) আক্রান্ত হয়েছেন ১৪ হাজার ৮৩০ জন। এই মুহূর্তে দেশে সক্রিয় করোনা রোগীর সংখ্যা ১ লক্ষ ৪৭ হাজার ৫১২।

করোনা (Corona) আগের থেকে অনেকটাই নিয়ন্ত্রণে। দেশ জুড়ে বাড়তে থাকা ভ্যাকসিনের ফলায় বিদ্ধ হচ্ছে করোনা (Corona)। স্বাস্থ্যমন্ত্রকের (central health ministry) রিপোর্ট সেই ইঙ্গিত দিচ্ছে। মারণ ভাইরাসকে কাবু করে সুস্থতার পথে আরও বেশ কয়েক ধাপ এগিয়ে চলেছে দেশ। খুব কম সময়ের মধ্যে মহামারীর আতঙ্ক নির্মুল হতে পারে বলে আশাবাদী চিকিৎসক মহলের একটা বড় অংশ। ফের কমল দৈনিক সংক্রমণ। কমল দৈনিক মৃত্যু ও সক্রিয় রোগীর (Active Case) সংখ্যাও। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় আক্রান্ত হয়েছেন ১৪ হাজার ৮৩০ জন। গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় মৃত্যু হয়েছে ৩৬ জনের।

স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের (Ministry of Health and family welfare) মঙ্গলবারের বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে করোনা ভাইরাসে (Corona) আক্রান্ত হয়েছেন ১৪ হাজার ৮৩০ জন। এই মুহূর্তে দেশে সক্রিয় করোনা রোগীর সংখ্যা ১ লক্ষ ৪৭ হাজার ৫১২। একদিনে মৃত্যু হয়েছে ৩৬ জনের। পাশাপাশি সুস্থতার হারও চোখে পড়ার মতো। রিপোর্ট বলছে একদিনে সুস্থ হয়ে উঠেছেন ১৮ হাজার ১৫৯ জন। সক্রিয় রোগীর সংখ্যা দেড় লক্ষের নিচে। আর এই খবর কিছুটা হলেও স্বস্তি দিচ্ছে স্বাস্থ্যমন্ত্রককেও। মঙ্গলবার পাওয়া খবর অনুযায়ী, করোনায় আক্রান্ত হয়েছেন বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমার (Nitish Kumar)। গত কয়েকদিন ধরে জ্বরে ভুগছিলেন তিনি।এর পর তাঁর করোনা পরীক্ষা করালে রিপোর্ট পজিটিভ আসে।

অন্যদিকে রাজ্যের দিকে তাকালে দেখা যায়, সোমবারের রাজ্য করোনা বুলেটিন অনুযায়ী গত ২৪ রাজ্যে নতুন করে কোভিড আক্রান্ত হয়েছেন এক হাজারের উপর। বুলেটিন অনুযায়ী রাজ্যে গত ২৪ ঘণ্টায় নতুন করে সংক্রমিত ১,০৯৪ জন। গত ২৪ ঘণ্টায় করোনা সংক্রমিত হয়ে মৃত্যু হয়েছে ৭ জনের। অবশ্য সুস্থ হওয়ার সংখ্যাটা বেশ সন্তোষজনক । গত ২৪ ঘণ্টায় রাজ্যে সংক্রমণ মুক্ত হয়েছে ২ হাজার ৭৫৯ জন। রাজ্যে সুস্থতার হার ৯৭.৮৯ শতাংশ।


Previous articleসুপ্রিম রায় বহাল এলাহাবাদ হাইকোর্টে, লখিমপুর খেরি-কাণ্ডে আশিসের জামিনের আবেদন খারিজ
Next articleবন্ধের মুখে ন্যাশনাল মেডিক্যালের কার্ডিওথোরাসিক বিভাগ! আশঙ্কায় রোগীরা