বেলঘরিয়ায় অর্পিতার দুটি ফ্ল্যাটে তল্লাশি ইডির

দু'টি ফ্ল্যাটই এই মুহূর্তে তালাবন্ধ।স্থানীয়রা জানিয়েছেন, বেলঘরিয়ার দেওয়ানপাড়া এলাকায় একটি বাড়িতে থাকেন অর্পিতার মা। উল্লেখ্য, এই আবাসনেই দমদম লোকসভা কেন্দ্রের সাংসদ সৌগত রায়েরও একটি ফ্ল্যাট রয়েছে।

এসএসসি দুর্নীতি তদন্তে পার্থ-ঘনিষ্ঠ অর্পিতা মুখোপাধ্যায়ের উত্তর ২৪ পরগনায় তিনটি সম্পত্তির হদিশ মিলেছে। বেলঘরিয়া এলাকায় রয়েছে দু’টি ফ্ল্যাট এবং একটি বাড়ি। বেলঘরিয়া রথতলা এলাকায় অভিজাত ক্লাবটাউন হাইটসে রয়েছে অর্পিতার দু’টি ফ্ল্যাট। একটি ব্লক টু-য়ে, অন্যটি ব্লক ফাইভে।

আবাসনের সম্পাদক জানিয়েছেন, প্রতি মাসেই এখানে আসেন অর্পিতা। লালবাতি লাগানো গাড়িতে আসতেন ভিআইপিরাও। দু’টি ফ্ল্যাটই এই মুহূর্তে তালাবন্ধ।স্থানীয়রা জানিয়েছেন, বেলঘরিয়ার দেওয়ানপাড়া এলাকায় একটি বাড়িতে থাকেন অর্পিতার মা। উল্লেখ্য, এই আবাসনেই দমদম লোকসভা কেন্দ্রের সাংসদ সৌগত রায়েরও একটি ফ্ল্যাট রয়েছে।

বুধবার বেলা ১২টার কিছু আগে রথতলা এলাকার ওই অভিজাত আবাসনে পৌঁছে যান ইডির তদন্তকারীরা। সঙ্গে ছিলেন কেন্দ্রীয় বাহিনীর জওয়ানরাও। তবে ফ্ল্যাটের দরজা বন্ধ থাকায় চাবির খোঁজ করতে থাকে ইডি।এরই পাসাপাশি, বেলঘরিয়ায় রথতলা এলাকায় ক্লাব টাউন আবাসনে অর্পিতার ন’তলার ফ্ল্যাটেও হানা দেয় ইডি। কিন্তু সেই ফ্ল্যাটেরও দরজা বন্ধ থাকায় প্রথমে ঢুকতে পারেননি তদন্তকারীরা। চাবির খোঁজ করতে শুরু করেন তাঁরা। আবাসনের দায়িত্বপ্রাপ্ত ব্যক্তিদের সঙ্গেও কথা বলেন।শেষ পর্যন্ত ডুপ্লিকেট চাবি দিয়ে ফ্ল্যাট খোলা হয়।

ওই একই আবাসনের অন্য একটি ব্লকে আরও একটি ফ্ল্যাট রয়েছে অর্পিতার বলে ইডি সূত্রে দাবি। সূত্রের খবর, বুধবার আরও কিছু জায়গায় তল্লাশি অভিযান চালানো হবে। প্রসঙ্গত, গত শুক্রবার টালিগঞ্জের একটি অভিজাত আবাসনে, অর্পিতার ফ্ল্যাট থেকে ২১ কোটি টাকারও বেশি নগদ উদ্ধার করে ইডি। তদন্তে জানা যায়, আরও একাধিক ফ্ল্যাট রয়েছে অর্পিতার নামে। তার মধ্যেই এই দুটি ফ্ল্যাটে বুধবার হানা দিল ইডি।মঙ্গলবার পার্থ ও অর্পিতাকে মুখোমুখি বসিয়ে টানা জেরা করে ইডি। তা থেকে প্রাপ্ত তথ্য খতিয়ে দেখার চেষ্টা চালাচ্ছেন ইডি আধিকারিকরা। বেলঘরিয়ার ফ্ল্যাটে হানাও তার সঙ্গেই সম্পর্কিত বলে জানা গিয়েছে।

 

 

Previous articleSupreme Court: আর্থিক তছরুপ আইনে ইডির ক্ষমতা বহাল রাখল সুপ্রিম কোর্ট
Next articleকালীকে অপমান করেছে BJP, পুজো ও ইভেন্টের পার্থক্য জানে না: নিজের ঘরেই বিদ্ধ সুকান্তরা