তৃণমূল সংগঠনে ব্যাপক রদবদল, জেলা সভাপতি পদে একাধিক মহিলা মুখ

মন্ত্রিসভার রদবদল নিয়ে জল্পনার মাঝেই তৃণমূলের(TMC) সাংগঠনিক ক্ষেত্রে দেখা গেল ব্যাপক বদল। সরিয়ে দেওয়া হল বহু সাংগঠনিক জেলা সভাপতিকে(District President)। তাঁদের পরিবর্তে আনা হল একাধিক নতুন। উল্লেখযোগ্য হল নয়া জেলা সভাপতির তালিকায় দেখা গেল একাধিক মহিলা মুখ। যদিও বেশকিছু সাংগঠনিক জেলায় নাম ঘোষণা এখনও করা হয়নি দলের তরফে।

সোমবার তৃণমূলের তরফে আনুষ্ঠানিকভাবে যে তালিকা প্রকাশ্যে আনা হয়েছে সেখানে দেখা যাচ্ছে, দলের জেলাসভাপতির পদে একাধিক জায়গায় মহিলা মুখের উপর আস্থা রেখেছেন তৃণমূলে নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়(Mamata Banerjee)। এই তালিকায় দার্জিলিংয়ে দুটি সাংগঠনিক জেলা কমিটি করেছে তৃণমূল। পাহাড়ে সভাপতি করা হয়েছে সাংসদ শান্তা ছেত্রীকে(Shanta Chhetri)। দার্জিলিং সমতলে দায়িত্ব রাখা হয়েছে পাপিয়া ঘোষকে। জলপাইগুড়ির জেলা সভাপতি হয়েছে মহুয়া গোপ। এর পাশাপাশি মুর্শিদাবাদ ও বহরমপুরে সাংগঠনিক জেলার সভাপতি করা হয়েছে শাঁওনি সিং রায়কে। আগে এই দুটি সাংগঠনিক জেলা পৃথক ছিল এবার তা মিশিয়ে দেওয়া হয়েছে। বারাসাতে পার্থ চট্টোপাধ্যায় ঘনিষ্ঠ অশনি মুখোপাধ্যায়কে সরিয়ে জেলা সভাপতি করা হয়েছে সাংসদ কাকলি ঘোষ দস্তিদারকে। বনগাঁর জেলা সভাপতির দায়িত্বে আনা হয়েছে বাগদার বিধায়ক বিশ্বজিত দাসকে। বসিরহাটে জেলা সভাপতির দায়িত্বে আনা হয়েছে সরোজ বন্দ্যোপাধ্যায়কে। আগে উত্তর ২৪ পরগনা জেলার সভাপতি পদে ছিলেন জ্যোতিপ্রিয় মল্লিক।

এর পাশাপাশি সুন্দরবন জেলার চেয়ারম্যান পদে আনা হয়েছে নমিতা সাহাকে। হুগলি- শ্রীরামপুর জেলার চেয়ারম্যান পদে এসেছেন অসিমা পাত্র। তৃণমূল বিধায়ক বিরবাহা সোরেন টুডুকে ঝাড়গ্রাম জেলার চেয়ারম্যান পদে আনা হয়েছে।

এক ঝলকে দেখে নিন তালিকা…


 

Previous articleমন্ত্রিসভা ভাঙার কোনও পরিকল্পনা নেই, বুধবার হবে রদবদল: জানালেন মুখ্যমন্ত্রী
Next article৩ বিধায়ককে গ্রেফতারির পর টাকার বান্ডিল নিয়ে পুলিশের জালে ঝাড়খণ্ডের আইনজীবী