শহরে CID হানায় উদ্ধার লাখ লাখ টাকা! ঝাড়খণ্ডে ঘোড়া কেনাবেচার প্রাথমিক লেনদেন?

হাওড়ার পাঁচলা থেকে গত শনিবার বিপুল টাকা-সহ গ্রেফতার হন ঝাড়খণ্ডের ওই তিন ৩ কংগ্রেস বিধায়ককে।পরে আরও দু'জন গ্রেফতার হয়। ঝাড়খণ্ড কংগ্রেসের এক বিধায়কের অভিযোগ, সরকার ফেলার জন্য ঘোড়া কেনাবেচা করতে এই বিপুল টাকার প্রাথমিক লেনদেন।

ফের শহর কলকাতা (Kolkata) থেকে উদ্ধার লক্ষ লক্ষ টাকা। মঙ্গলবার লালবাজার(Lalbazar) এলাকায় বিকানের বিল্ডিংয়ে এক ব্যবসায়ীর অফিস হানা দিয়ে বিপুল পরিমাণ এই টাকা উদ্ধার করেছে সিআইডি (CID)। উদ্ধার হওয়া মোট টাকার পরিমাণ প্রায় সাড়ে ৩ লক্ষ। একইসঙ্গে উদ্ধার হয়েছে প্রচুর রূপোর কয়েনও। অফিসের কম্পিউটার থেকেও মিলেছে কিছু গুরুত্বপূর্ণ তথ্য। বাজেয়াপ্ত করা হয়েছে কম্পিউটারগুলির হার্ড ডিস্ক। বেশ কিছু নথিও মিলেছে।

গত শনিবার সন্ধ্যায় ঝাড়খন্ডের ৩ কংগ্রেস বিধায়কের কাছ থেকে প্রায় ৫০ লক্ষ টাকা উদ্ধার হয়। কেন এই পরিমাণ নগদ টাকা, তার সদুত্তর দিতে পারেননি ওই বিধায়করা (MLA)। সেই সূত্র ধরেই এদিন বিকানের বিল্ডিংয়ে এক ব্যবসায়ীর অফিসের তালা ভেঙে ভিতরে ঢোকেন তদন্তকারীরা। প্রায় ২ ঘণ্টারও বেশি সময় ধরে চলে তল্লাশি। CID আধিকারিকরা মনে করছেন, এই অফিসেই টাকার লেনদেন হয়েছিল। সিসিটিভি ফুটেজ খতিয়ে দেখা হচ্ছে।

প্রসঙ্গত, হাওড়ার পাঁচলা থেকে গত শনিবার বিপুল টাকা-সহ গ্রেফতার হন ঝাড়খণ্ডের ওই তিন ৩ কংগ্রেস বিধায়ককে।পরে আরও দু’জন গ্রেফতার হয়। ঝাড়খণ্ড কংগ্রেসের এক বিধায়কের অভিযোগ, সরকার ফেলার জন্য ঘোড়া কেনাবেচা করতে এই বিপুল টাকার প্রাথমিক লেনদেন। সরকার ভাঙার জন্য বিধায়ক পিছু ১০ কোটি টাকা টোপ দেওয়া হয়েছে।


Previous articleভয়াবহ মূল্যবৃদ্ধিতে নাকাল দেশবাসী: অর্থমন্ত্রী নির্মলাকে একহাত নিলেন অধীর