প্রবল বৃষ্টিতে ধস জাতীয় সড়কে, শিলিগুড়ি -সিকিম রুট সম্পূর্ণ বন্ধ

কালিম্পঙের কালীঝোরার কাছে ১০ নম্বর জাতীয় সড়কে ধস নেমেছে। চরম ভোগান্তির মধ্যে পড়েছেন পর্যটক থেকে স্থানীয় বাসিন্দা সকলেই। খবর পাওয়া মাত্রই বিপর্যয় মোকাবিলা দফতরের কর্মীরা সেখানে পৌঁছে দ্রুত কাজ শুরু করে দেন।

প্রাকৃতিক দুর্যোগের কারণে এবার অবরুদ্ধ জাতীয় সড়ক। প্রবল বর্ষণের জেরে কালিম্পংয়ের কাছে ধস (landslide)। যার জেরে শিলিগুড়ি থেকে সিকিমের মধ্যে সড়ক পথে যোগাযোগ আপাতত সম্পূর্ণ বিচ্ছিন্ন। ১০ নম্বর জাতীয় সড়কের এই ঘটনার প্রভাব পরেছে পার্শ্ববর্তী রাস্তাগুলোতেও। একদিকে শিলিগুড়ি (Siliguri) থেকে গ্যাংটক (Gangtok) এবং কালিম্পং (Kalimpong) যাওয়ার রাস্তা অবরুদ্ধ,অন্যদিকে সিকিম (Sikkim) এবং কালিম্পং থেকে শিলিগুড়ি আসার পথেও শয়ে শয়ে গাড়ি আটকে । প্রবল যানজটের কারণে বিপাকে পড়েছেন সাধারণ মানুষ।

গত কয়েকদিন ধরেই প্রবল বৃষ্টির জেরে সমতলের মাটি আলগা হয়ে যাওয়ার আশঙ্কা প্রকাশ করেছিলেন আবহাওয়াবিদরা। এবার সেই আশঙ্কাই সত্যি হল! আজ মঙ্গলবার সকালে বিরিক ধারার কাছে ১০ নম্বর জাতীয় সড়কে আচমকা এই ধস নামে।এর ফলে শিলিগুড়ির সঙ্গে গ্যাংটক এবং কালিম্পঙের সড়ক যোগাযোগ ব্যাহত হয়েছে। কার্শিয়াং-জোরবাংলো লোপচো এবং অন্যান্য রুটে যান চলাচল করানো হচ্ছে। কালিম্পঙের কালীঝোরার কাছে ১০ নম্বর জাতীয় সড়কে ধস নেমেছে। চরম ভোগান্তির মধ্যে পড়েছেন পর্যটক থেকে স্থানীয় বাসিন্দা সকলেই। খবর পাওয়া মাত্রই বিপর্যয় মোকাবিলা দফতরের কর্মীরা সেখানে পৌঁছে দ্রুত কাজ শুরু করে দেন। পাশাপাশি ট্র্যাফিক পুলিশের তরফ থেকেও যানজট নিয়ন্ত্রণে আনার ব্যবস্থা করা হয়। মেশিন দিয়ে ধস সরানোর কাজও চলছে জোর কদমে। এর মধ্যেই আবার হাওয়া অফিস দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার, জলপাইগুড়ি এই পাঁচ জেলাতেই ভারী বৃষ্টির সতর্কতা জারি করেছে।


Previous articleচলন্ত ট্রেনেও এবার মিলবে রিজার্ভেশন টিকিট !