সৌন্দর্য প্রতিযোগিতায় অংশ নেওয়া মহিলা পুলিশকর্মীদের বদলিতে বিতর্ক

প্রতিযোগিতার নিয়ম মতো ঐ পুলিশকর্মীরা র‍্যাম্পওয়াক করেছেন। নিমেষে ভাইরাল হয় সেই ছবি। এই ঘটনার খবর জানাজানি হতেই নাগাপাট্টিনামের ডিএসপি ওই পাঁচজনকে বদলির নির্দেশ দিয়েছেন বলে জানা গেছে। ইতিমধ্যেই নোটিস পেয়ে গেছেন তাঁরা।

তাঁরা অপরাধ দমন করেন, কিন্তু তাঁদের অপরাধ কী? তাঁরা শুধুমাত্র নিজেদের সৌন্দর্যের পরখ করতে একটি বিশেষ প্রতিযোগিতায় (Beauty Pageant)অংশগ্রহণ করেছিলেন। আর তাতেই মিলল ভয়ানক শাস্তি। বিউটি কনটেস্টে অংশগ্রহণ করার জন্য তামিলনাড়ুর (Tamilnadu) পাঁচ পুলিশকর্মীকে বদলি করে দেওয়া হল অন্যত্র। এই ঘটনা প্রকাশ্যে আসতেই চারিদিকে সমালোচনার ঝড়।

সূত্রের খবর গত রবিবার একটি বেসরকারি সংস্থা সেমবারানকোভিল এলাকাতেই এক সৌন্দর্য প্রতিযোগিতার আয়োজন করে। আর সেখানেই অংশগ্রহণ করেছিলেন পাঁচজন পুলিশকর্মী (Police)। রেণুকা, অশ্বিনী, নিত্যশীলা, সিবানেসান নামে চার পুলিশকর্মী। তাঁদের সঙ্গে ছিলেন এ এস আই সুব্রামনিয়ানও। তিনি সেমবারানকোভিল থানায় কর্মরত। সেখানে বিশেষ অতিথি হিসাবে হাজির ছিলেন অভিনেত্রী ইয়াশিকা আনন্দ (Yashika Anand)। প্রতিযোগিতার নিয়ম মতো ঐ পুলিশকর্মীরা র‍্যাম্পওয়াক (Rampwalk)করেছেন। নিমেষে ভাইরাল হয় সেই ছবি। এই ঘটনার খবর জানাজানি হতেই নাগাপাট্টিনামের ডিএসপি ওই পাঁচজনকে বদলির নির্দেশ দিয়েছেন বলে জানা গেছে। ইতিমধ্যেই নোটিস পেয়ে গেছেন তাঁরা। কিন্তু কবে বা ঠিক কোথায় বদলি করা হচ্ছে তা অবশ্য পরিস্কার করে জানান হয় নি। তবে এভাবে কী ব্যক্তি স্বাধীনতায় হস্তক্ষেপ করতে পারেন ঊর্ধ্বতন কর্তৃপক্ষ, এই প্রশ্ন উঠছে সর্বত্র।

Previous articleপ্রয়াত প্রাক্তন ফুটবলার নরিন্দর থাপা
Next articleমূল্যবৃদ্ধির সহ একাধিক ইস্যুতে রাজভবনের সামনে বিক্ষোভ কংগ্রেসের