ফের ফিফার চিঠি ফেডারেশনকে

বেশ কয়েক দিন আগে ফিফা ও এএফসির প্রতিনিধি দল এসেছিলেন ভারতে।

ফের অশনি সংকেত ভারতীয় ফুটবলে। তৈরি হয়েছে ভারত থেকে মেয়েদের অনুর্ধ্ব-১৭ ফুটবল বিশ্বকাপ সরে যাওয়া নিয়ে আশঙ্কা। সর্বভারতীয় ফুটবল ফেডারেশনের নয়া সংবিধান ও নির্বাচনের বিষয়ে সুপ্রিম কোর্ট নিজের রায় জানিয়েছিল। কিন্তু এবার সেই রায়ের ভিত্তিতে সর্বভারতীয় ফুটবল ফেডারেশনকে সাসপেন্ড করার হুঁশিয়ারি দিল ফিফা ও এএফসি। ফিফা এবং এএফসি-র তরফে এদিন চিঠি দেওয়া হয়েছে সর্বভারতীয় ফুটবল ফেডারেশনের অস্থায়ী সচিব সুনন্দ ধরকে। সেই চিঠির পরেই ভারত থেকে মেয়েদের অনুর্ধ্ব-১৭ ফুটবল বিশ্বকাপ সরে যাওয়ার আশঙ্কা তৈরি হয়েছে।

ফিফা এবং এএফসি-র তরফে এদিন চিঠি দেওয়া হয়েছে সর্বভারতীয় ফুটবল ফেডারেশনকে। সেখানে তাদের বক্তব্য, সর্বভারতীয় ফুটবল ফেডারেশনের উপর তৃতীয় পক্ষের হস্তক্ষেপ কিছুতেই মেনে নেবে না ফিফা-এএফসি। ভারতে সেই সম্ভাবনা তৈরি হয়েছে বলে মনে করছে ফুটবলের নিয়ামক সংস্থা। এবং এমনটা হলে, ফেডারেশনকে সাসপেন্ড করা হবেই, পাশাপাশি আসন্ন অনুর্ধ্ব-১৭ মহিলা বিশ্বকাপও সরিয়ে নিয়ে যেতে পারে ফিফা। এমনকি আন্তর্জাতিক কোনও প্রতিযোগিতাতেও নামতে পারবে না তারা।

বেশ কয়েক দিন আগে ফিফা ও এএফসির প্রতিনিধি দল এসেছিলেন ভারতে। সেখানে রাজ্য ফুটবল সংস্থা ও কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রকের সঙ্গে তাদের কথা হয়। সেই বৈঠকগুলিতে নির্বাচন সংক্রান্ত সংবিধান তৈরির পথপ্রদর্শক হিসেবে ডেডলাইন দিয়েছিল ফিফা ও এএফসি। সেই ডেডলাইন অনুযায়ী, আগামী ৭ আগস্টের মধ্যে নির্বাচনের সংবিধান প্রক্রিয়া সম্পন্ন করতে হবে, এবং আগামী ১৫ সেপ্টেম্বরের মধ্যে নির্বাচন করে ফেলতে হবে।

আরও পড়ুন:আজ মিনি ডার্বি, নৈহাটি গোল্ডকাপে মুখোমুখি মোহনবাগান-মহামেডান

 

Previous articleJalpesh Temple: গর্ভগৃহে প্রবেশ নিষিদ্ধ! স্পষ্ট জানালেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়