বাড়ছে অবসাদ, কীভাবে মুক্তি? ‘মানসিক সুস্থতার জন্য’ আলোচনায় দিশা দেখালেন বক্তারা

দ্রুত হারে বাড়ছে উচ্চাকাঙ্ক্ষা, চাহিদা। টার্গেট পূরণ না হওয়ার কারণে বেড়ে যাচ্ছে আবসাদ। বাড়ছে মৃত্যু-হার। এই পরিস্থিতি কীভাবে অতিক্রম করা যাবে? এই বিষয় নিয়ে একটি গুরুত্বপূর্ণ আলাচনা সভা হয় আযোজিত হল বেঙ্গল ক্লাবে (Bengal Club)। শনিবার, পথ চলা শুরু হল ‘আজকাল ইভেন্টস’-এর। সেই উপলক্ষে আজকাল এবং টেকনো ইন্ডিয়া গ্রুপের উদ্যোগে ‘মানসিক সুস্থতার জন্য’ শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হল। টেকনো ইন্ডিয়ার কর্ণধার সত্যম রায়চৌধুরীর (Satyam Raychowdhury) ভাবনায় এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

স্বাগত ভাষণ দেন ‘আজকাল’-এর চিফ অপারেটিং অফিসার সুরজিৎ বিশ্বাস। সবাইকে ধন্যবাদ জানান প্রচেত গুপ্ত। ছিলেন ডাঃ জিপি সরকার, মিনু বুধিয়া। আলোচনায় অংশ নেন ডাঃ কুণাল সরকার, ডাঃ অরিন্দম বিশ্বাস, ডাঃ জয়রঞ্জন রাম, ডাঃ রিমা মুখোপাধ্যায়, ডাঃ কৌশিক ঘোষ, লেখক চন্দ্রিল ভট্টাচার্য।

কী বললেন বক্তারা সোশ্যাল মিডিয়া নানাভাবে সমাজকে বিভ্রান্ত করছে। এড়িয়ে চলতে হবে। চেষ্টা করতে হবে মন ভালো রাখার। কমাতে হবে চাপ। শারীরিক অসুস্থতার প্রতি সহমর্মিতা রাখতে হবে। পাশাপাশি মানসিক অসুখকেও গুরুত্ব দিতে হবে। প্রাণ খুলে কথা বলতে হবে পরিচিতদের সঙ্গে। মানসিক অসুস্থতা নিয়ে হতে হবে সচেতন। তবেই হয়তো দূর হতে পারে এই সমস্যা।

উপস্থিত দর্শক-শ্রোতারা উপভোগ করেন জমজমাট আলোচনাসভাটি।
প্রাণবন্ত সঞ্চালনা করেন ডাঃ পল্লব বসু মল্লিক ও রায়া ভট্টাচার্য।

আরও পড়ুন- যোগী সরকারের আই ওয়াশ! রাখি উপলক্ষ্যে উত্তরপ্রদেশে মহিলাদের বাসে ফ্রি রাইড

 

 

Previous articleযোগী সরকারের আই ওয়াশ! রাখি উপলক্ষ্যে উত্তরপ্রদেশে মহিলাদের বাসে ফ্রি রাইড