সরকারি রিপোর্টে ফের স্বাস্থ্য পরিষেবায় মুকুটে নয়া পালক ডায়মন্ড হারবারের

এবার স্বাস্থ্য দফতরের রিপোর্টে নজির গড়ল ডায়মন্ড হারবার স্বাস্থ্য জেলা।

করোনা নিয়ন্ত্রণে আনতে আগেই পথ দেখিয়েছিল ডায়মন্ড হারবার। সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের পরিকল্পনা অনুযায়ী গোটা দেশের কাছে মডেল হয়ে উঠেছিল ডায়মন্ড হারবার। এবার স্বাস্থ্য দফতরের রিপোর্টে নজির গড়ল ডায়মন্ড হারবার স্বাস্থ্য জেলা।

জেলা হাসপাতাল থেকে রোগী নিখোঁজ হওয়ার ঘটনা আখছার ঘটে। যদিও হাসপাতাল থেকে রোগী নিখোঁজ হওয়ার সংখ্যার তালিকায় উল্লেখযোগ্য সাফল্য পেয়েছে ডায়মন্ড হারবার স্বাস্থ্য জেলা। এই জেলায় হাসপাতাল থেকে রোগী নিখোঁজ হওয়ার সংখ্যা শূন্য।

অথচ কদিন আগেও রোগী নিখোঁজ হওয়া নিয়ে নবান্ন পাঁচ জেলাকে বিশেষভাবে সতর্ক করেছিল। সে কারণেই অনন্য নজির তৈরি করল ডায়মন্ড হারবার স্বাস্থ্য জেলা। সরকারি রিপোর্টেই ডায়মন্ড হারবারের চিকিৎসা পরিষেবার উন্নততর আয়োজনের কথা প্রকাশিত হয়েছে।

হাসপাতাল থেকে রোগীর নিখোঁজ হওয়ার ঘটনায়
নবান্নের তরফ থেকে মুর্শিদাবাদ, পূর্ব মেদিনীপুর, উত্তর দিনাজপুর, নদীয়া ও মালদা এই পাঁচ জেলাকে বিশেষভাবে সতর্ক করা হয়েছে। মেডিকেল কলেজ ও হাসপাতালগুলি থেকে রোগী নিখোঁজ হওয়ার সংখ্যায় এই পাঁচ জেলা রয়েছে সর্বাগ্রে। আর তারই বিপরীত ছবি ডায়মন্ড হারবারের স্বাস্থ্য পরিষেবার।

এর আগেও ডায়মন্ড হারবার স্বাস্থ্য জেলা করোনা পরীক্ষা নিয়ে মডেল জেলা হিসাবে উঠে এসেছিল। এবার স্বাস্থ্য দফতরের এই পরিসংখ্যানে ডায়মন্ড হারবার স্বাস্থ্য জেলাকে এক উল্লেখযোগ্য সাফল্য দিল। উল্লেখ্য, ডায়মন্ড হারবারের সাংসদ তৃণমূলের অভিষেক বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বেই এই কর্মকাণ্ড চালিত হয়েছিল। স্বাস্থ্য পরিষেবার ঢালাও আয়োজন নিয়ে সাধুবাদ পেয়েছিলেন অভিষেকও। করোনা কালে বারবার ডায়মন্ড হারবার জেলার কথা উল্লেখ করেছিলেন সবাই। দেশ জুড়ে কার্যত মডেল হিসেবে তুলে ধরা হয়েছিল ডায়মন্ড হারবারের নাম। সেখানে শুরু হয়েছিল ডক্টর অন হুইলস। করোনা কালে চিকিৎসা পরিষেবা পেতে যাতে কোনও ধরণের অসুবিধা না হয়, সেই কারণেই এই ব্যবস্থা করা হয়েছিল। এ ছাড়া নিয়মিত শিবির তৈরি করে করোনা পরীক্ষা করারও ব্যবস্থা করা হয়েছিল।
স্বাভাবিকভাবেই ডায়মন্ড হারবারের এই নতুন সাফল্যকে সব জেলায় পৌঁছে দিতে চাইছে রাজ্য স্বাস্থ্য দফতর।

 

 

 

Previous articleভগবানগোলায় ইদ্রিশ আলির বাড়িতে হামলা দুষ্কৃতীদের, অভিযোগ দায়ের বিধায়কের
Next articleCorona Update: করোনা নিয়ে বড় স্বস্তি, সংক্রমণ নামল ১৩ হাজারের নিচে