ঝাড়খণ্ডের ধৃত বিধায়ক ইরফানের বাড়িতে তল্লাশি, উদ্ধার নগদ ৫ লক্ষ টাকা

ঝাড়খণ্ড কাণ্ডের তিন বিধায়কের গ্রেফতারি কাণ্ডে তদন্ত যতই এগোচ্ছে ততই ঘনীভূত হচ্ছে রহস্য। তদন্তে নেমে  সিআইডির হাতে উঠে আসছে একের পর এক চাঞ্চল্যকর তথ্য। ক্রমশ স্পষ্ট হচ্ছে হাওলা কাণ্ডের যোগও। গ্রেফতার হওয়া তিন কংগ্রেস বিধায়ক দাবি করেছিলেন, তাঁরা মন্দারমণি যাচ্ছিলেন। সেখান থেকেই প্রশ্ন ওঠে সিআইডির। কেন মন্দারমণি যাচ্ছিলেন বিধায়করা? এত জায়গা থাকতে মন্দারমণি কেন? এনিয়ে রহস্য বাড়ছে। এবং অভিযোগের তির ক্রমশ যাচ্ছে পূর্ব মেদিনীপুরের প্রভাবশালী বিজেপি নেতা ও তাঁর ভাইয়ের দিকে । স্বাভাবিকভাবেই বোঝা যাচ্ছে তিনিই পেছন থেকে কলকাঠি নাড়ছিলেন। এবার তদন্তে নেমে ফের লক্ষ লক্ষ টাকার হদিস পেল CID।

আরও পড়ুন:বিহারে ফিকে গেরুয়া: রেকর্ড গড়ে মুখ্যমন্ত্রী পদে শপথ নীতীশ কুমারের, উপমুখ্যমন্ত্রী তেজস্বী যাদব

গতকাল,মঙ্গলবার ধৃত জামতাড়ার  প্রাক্তন বিধায়ক ইরফান আনসারির বাড়িতে তল্লাশি চালায় CID। সেখান থেকে নগদ ৫ লক্ষ টাকা উদ্ধার করে তারা। এমনকী একটি সাদা স্করপিও গাড়িও বাজেয়াপ্ত করা হয়েছে। সিসিটিভি ফুটেজ দেখে সিআইডি তরফে এই সাদা স্করপিও গাড়িটিকে চিহ্নিত করেছে। তাদের দাবি, তদন্তে জানা গেছে ওই গাড়িটি এর আগেও কলকাতার হাওলা ব্যবসায়ী মহেন্দ্র আগরওয়ালের কাছ থেকে ৭৫ লক্ষ টাকা নিয়ে ঝাড়খণ্ডে এসেছিল।

ইতিমধ্যেই সিআইডি সূত্রে জানা গিয়েছে, ১৯-২০ জুলাই নাগাদ কলকাতায় এসেছিলেন ঝাড়খণ্ডের দুই কংগ্রেস বিধায়ক। এখান থেকে গুয়াহাটি গিয়েছিলেন বৈঠক করতে। সেখানে এক বিজেপি নেতার সঙ্গে বৈঠকও করেছিলেন রাজেশ কাচ্ছাপ এবং ইরফান আনসারি, এমনটাই দাবি তদন্তকারীদের। এরপর গত ২১ জুলাই প্রায় ৭৫ লক্ষ টাকা নিয়ে কলকাতা থেকে ঝাড়খণ্ডে ফিরেছিলেন কংগ্রেসের দুই বিধায়ক। আর এই নগদ তাঁদের হাতে তুলে দিয়েছিলেন সিআইডির নজরে থাকা ব্যবসায়ী মহেন্দ্র আগরওয়াল।এর পেছনে হাওলার বড়সড় যোগ রয়েছে বলে দাবি তদন্তকারী আধিকারিকদের। রহস্য উন্মোচনে মহেন্দ্র আগরওয়ালের পাশাপাশি আসামের ও দিল্লির ব্যবসায়ীদের জিজ্ঞাসাবাদের প্রক্রিয়া চালাচ্ছেন তাঁরা। যদিও আসামের ব্যবসায়ী CID-এর তলবে হাজিরা দেননি।

হাওড়ার পাঁচলা থেকে ৪৯ লক্ষ টাকা সহ গ্রেফতার  হন ঝাড়খণ্ডের তিন কংগ্রেস বিধায়ক। বুধবার দুপুর ১টা নাগাদ হাওড়া আদালতে তোলা হয় অভিযুক্ত তিন বিধায়ককে। CID সূত্রের খবর, আদালতে তাদের আরও কিছুদিনের জন্য পুলিশি হেফাজতে নিতে পারে তদন্তকারী সংস্থা।

Previous articleঅর্ধ সত্য বলে বদনাম করা হচ্ছে: সম্পত্তি বৃদ্ধির তালিকায় থাকা বিরোধীদের নাম জানিয়ে তোপ তৃণমূলের
Next articleRaju Srivastava:আচমকাই হার্ট অ্যাটাক, এইমস-এ ভর্তি কমেডিয়ান রাজু শ্রীবাস্তব