কয়লাকাণ্ডে ৮ আইপিএস অফিসারকে ১৫ অগাস্টের পর দিল্লিতে তলব ইডি-র

জ্ঞানবন্ত সিং ২২ অগাস্ট, কোটেশ্বর রাও ২৩ অগাস্ট, শ্যাম সিং ২৪ অগাস্ট, সেলভা মুরুগান ২৫ অগাস্ট, রাজীব মিশ্র ২৬ অগাস্ট, সুকেশ জৈন ২৯ অগাস্ট, তথাগত বসু ৩০ অগাস্ট ও ভাস্কর মুখোপাধ্যায়কে ৩১ অগাস্ট তলব করেছে ইডি

কয়লাপাচার-কাণ্ডে এবার আট আইপিএস অফিসারকে তলব করল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ED)। ১৫ অগাস্টের পর দিল্লিতে তাঁদের ডাকা হয়েছে বলে ইডি সূত্রে খবর। যে ৮ IPS আধিকারিককে তলব করা হয়েছে তাঁরা হলেন, জ্ঞানবন্ত সিং, সুকেশ জৈন, রাজীব মিশ্র, কোটেশ্বর রাও, শ্যাম সিংহ, তথাগত বসু, সেলভা মুরুগান, ভাস্কর মুখোপাধ্যায়।
সূত্রের খবর, জ্ঞানবন্ত সিং ২২ অগাস্ট, কোটেশ্বর রাও ২৩ অগাস্ট, শ্যাম সিং ২৪ অগাস্ট, সেলভা মুরুগান ২৫ অগাস্ট, রাজীব মিশ্র ২৬ অগাস্ট, সুকেশ জৈন ২৯ অগাস্ট, তথাগত বসু ৩০ অগাস্ট ও ভাস্কর মুখোপাধ্যায়কে ৩১ অগাস্ট তলব করেছে ইডি।
এর আগে জ্ঞানবন্ত সিংহ ও রাজীব মিশ্রকে জিজ্ঞাসাবাদ করেছিল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। তলব করা হয়েছিল ৭ আইপিএসকে। ফের তাঁদের জিজ্ঞাসাবাদ করতে চায় ইডি। কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাসূত্রে খবর, কয়লাপাচার-কাণ্ডে অন্যান্য অভিযুক্তদের জিজ্ঞাসাবাদ করে এই আটজনের নাম উঠে এসেছে।

কয়লা পাচার-কাণ্ডে ইস্টার্ন কোলফিল্ডস লিমিটেড (ECL)-এর বেশ কয়েক জন কর্তা ও কর্মীকে ইতিমধ্যেই গ্রেফতার করা হয়েছে। তবে, এখনও অধরা অন্যতম অভিযুক্ত অনুপ মাঝি ওরফে লালা। এপ্রিলে লালা ও বিনয় মিশ্রের ঘনিষ্ঠদের বিরুদ্ধে ‘ওপেন ডেটেড ওয়ারেন্ট’ জারি করে আসানসোলের বিশেষ সিবিআই আদালত।

 

 

Previous articleCorona Update: মেট্রো সিটিতে চোখ রাঙাচ্ছে করোনা! চিন্তা বাড়াচ্ছে দিল্লি, মুম্বই
Next articleIshan Kishan: এশিয়া কাপে দলে জায়গা হয়নি ইশান কিষানের, সোশ্যাল মিডিয়া আক্ষেপ ঝড়ে পরল ভারতীয় ব‍্যাটারের