জিম্বাবোয়ের বিরুদ্ধে খেলতে নেমে অনন্য নজির গড়লেন শিখর, টপকে গেলেন বিরাটকে

২০১৯ বিশ্বকাপের পরে একদিনের ক্রিকেটে এখনও পযর্ন্ত  ভারতীয়দের মধ্যে সর্বোচ্চ রান সংগ্রাহক ধাওয়ান।

বৃহস্পতিবার জিম্বাবোয়ের বিরুদ্ধে খেলতে নেমে অনন্য নজির গড়লেন শিখর ধাওয়ান ( Shikhar Dhawan)। টপকে গেলেন বিরাট কোহলিকে (Virat Kohli)। বৃহস্পতিবার জিম্বাবোয়ের বিরুদ্ধে খেলতে নেমে দুরন্ত ব‍্যাটিং করেন শিখর ধাওয়ান। ৮১ রানে অপরাজিত থাকেন তিনি। আর এই রান করতেই রেকর্ড গড়েন গব্বর। ২০১৯ বিশ্বকাপের পর একদিনের ক্রিকেটে ভারতীয়দের মধ্যে সর্বোচ্চ রান সংগ্রাহক হলেন তিনি। ২০১৯ বিশ্বকাপের পর এখনও পযর্ন্ত ১০৯৪ রান করেছেন তিনি।

২০১৯ বিশ্বকাপের পরে একদিনের ক্রিকেটে এখনও পযর্ন্ত  ভারতীয়দের মধ্যে সর্বোচ্চ রান সংগ্রাহক ধাওয়ান। ধাওয়ান এই সময়ের মধ্যে ৫২.০৯-এর গড়ে ১০৯৪ রান করেছেন। একই সময়ে বিরাট কোহলি ২০১৯ বিশ্বকাপের পর ৪৪.০৮ গড়ে ১০৫৮ রান করেছন। এই তালিকায় আবার অনেকটাই পিছিয়ে ভারত অধিনায়ক রোহিত শর্মা। ২০১৯ বিশ্বকাপে ৫টি সেঞ্চুরি করা রোহিত এই টুর্নামেন্টের পরে মাত্র করেছেন ৭১৮ রান।

বৃহস্পতিবার প্রথম একদিনের ম‍্যাচে জিম্বাবোয়েকে ১০ উইকেটে হারিয়েছে ভারতীয় দল। এই জয়ের ফলে তিন ম্যাচের সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গিয়েছে টিম ইন্ডিয়া। জয়ের নেপথ্যে রয়েছেন শিখর ধাওয়ান এবং শুভমন গিল। তাদের ব‍্যাটিং-এ ভর করে জিম্বাবোয়েকে ১০ উইকেটে হারায় কে এল রাহুলরা। শুভমান গিল ৭২ বলে ১০টি বাউন্ডারি এবং একটি ছক্কার হাত ধরে অপরাজিত ৮২ রানে। ধাওয়ান আবার ১১৩ বলে ৯টি চারের সৌজন্যে ৮১ রানে অপরাজিত।

আরও পড়ুন:ইতিহাস গড়লেন মনীষা, ভারতের প্রথম ফুটবলার হিসাবে উয়েফা উইমেন্স চ্যাম্পিয়ন্স লিগে খেললেন তিনি

 

 

 

 

Previous articleHooghly: জন্মাষ্টমীতে জোড়া গোপালের পুজো চন্দননগরে
Next articleপার্থ দলের ক্যান্সার, কেটে বাদ দেওয়া হয়েছে: বেনজির আক্রমণ তৃণমূল নেতার