ভারতীয় ফুটবলে ডামাডোল, মুখ খুললেন প্রফুল

সোমবারই সুপ্রিম কোর্ট জানিয়ে দেয়, প্রশাসক কমিটির আর কোনও ক্ষমতা থাকবে না।

সোমবারই সুপ্রিম কোর্ট জানিয়ে দেয়, প্রশাসক কমিটির আর কোনও ক্ষমতা থাকবে না। এরপাশাপাশি এক সপ্তাহ পিছিয়ে দেওয়া হয়েছে এআইএফএফ-এর (AIFF) নির্বাচন। নির্বাচন হবে সেপ্টেম্বরের প্রথম সপ্তাহ। সেই সঙ্গে নির্বাচন পরিচালনা করবেন ফেডারেশনের কার্যনির্বাহী সচিব। তৈরি হবে ৩৬ সদস্যের ভোটার তালিকা।

গত ১৫ আগস্ট মধ‍্যরাতে তৃতীয় পক্ষের হস্তক্ষেপের জন‍্য সর্বভারতীয় ফুটবল ফেডারেশনকে নির্বাসিত করেছিল ফিফা। যার কারণে ভারতীয় ফুটবলে এত বিতর্ক, এত ডামাডোল, এবার মুখ খুললেন তিনি। ভারতীয় ফুটবল প্রশাসনে শেষ নির্বাচিত সভাপতি ছিলেন প্রফুল প‍্যাটেল। কিন্তু মেয়াদ ফুরোনোর পরেও দীর্ঘ দিন এআইএফএফ-এর সভাপতি পদ আটকে রাখার কারণে সুপ্রিম কোর্টের হস্তক্ষেপে তাঁকে সরতে হয়। আর এবার মুখ খুললেন প্রফুল।

সোমবার প্রফুলের আইনজীবী কপিল সিব্বল সুপ্রিম কোর্টে গোটা বিষয় নিয়ে নিজের বক্তব্য রাখেন। তিনি জানিয়েছেন, ইতিমধ্যেই তিনবার ফেডারেশনের সভাপতি থাকায় স্বাভাবিক নিয়মেই তিনি আর সভাপতি পদে নির্বাচনে দাঁড়াতে পারবেন না। এরপাশাপাশি ফেডারেশনের অন্য কোনও পদের জন্য নির্বাচনে অংশ নেবেন না। ফিফা যেন ভারতীয় ফুটবলের উপর থেকে নির্বাসন তুলে নেয়।”

সোমবার শুনানি চলার সময় বিচারপতি ধনঞ্জয় ওয়াই চন্দ্রচূড়কে উদ্দেশ্য করে প্রফুলের আইনজীবী আরও বলেন, ” প্রফুল প্যাটেলের জন্যই কিন্তু ২০১৭ সালে অনুর্ধ্ব-১৭ বিশ্বকাপ ভারতের আয়োজিত হয়েছিল। চলতি বছর অনুর্ধ্ব-১৭ মহিলা বিশ্বকাপ আয়োজন হওয়ার কথা।”

যদিও সিব্বলের বক্তব্য শেষ হতেই পাল্টা দেন বিচারপতি। তিনি বলন, “ভারতীয় ফুটবলের আজ এই অবস্থা প্রফুল প্যাটেলের জন্যই। তার জন‍্যই কিন্তু ভারতীয় ফুটবল নির্বাসিত হয়েছে। সেটাও মনে রাখা উচিত।”

আরও পড়ুন:পিছিয়ে গেল AIFF-এর নির্বাচন, প্রশাসক কমিটি ভেঙে দিল সুপ্রিম কোর্ট

 

Previous articleগেট খুলতে দেরি, নিরাপত্তারক্ষীকে কুৎসিত মন্তব্য করে ‘শ্রীঘরে’ মহিলা আইনজীবী
Next articleকুৎসা কাণ্ডে বিরোধীদের তোপ দাগলেন সৌগত -শোভনদেব