মুখ্যমন্ত্রীর কথাই সত্যি হল, অভিষেককে সমন পাঠাল ইডি

মুখ্যমন্ত্রী ও অভিষেক বন্দ্যোপাধ্যায়ের কথাকে সত্যি করে কয়লাকাণ্ডে অভিষেককে সমন পাঠাল ইডি। সোমবার তৃণমূল ছাত্র পরিষদের প্রতিষ্ঠা দিবসের সমাবেশের মঞ্চে দাঁড়িয়ে তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেছিলেন, ‘‘অভিষেক আজ এত ভাল বক্তৃতা দিল। কাল না আবার ওকে নোটিস পাঠিয়ে দেয়!’ একই মঞ্চ থেকে তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় বলেছিলেন, ২১ জুলাইয়ের সভার পরদিনই পার্থ চট্টোপাধ্যায়ের বাড়িতে ইডি হানা দিয়েছিল। আজকের সভার পর আবার কোথায় হানা দেয় দেখুন! আর ঠিক তাই হল। পুঙ্খানুপুঙ্খভাবে মিলে গেল তাঁদের কথা। মঙ্গলবার সকালেই অভিষেক বন্দ্যোপাধ্যায়কে তলব করল এনফোর্সমেন্ট ডিরেক্টর।

আরও পড়ুন:অনুব্রত মামলার বিচারককে হুমকি চিঠি, নাটকীয়ভাবে গ্রেফতার আইনজীবী

ইডির তরফে শুক্রবার সকাল ১১ টার মধ্যে অভিষেক বন্দ্যোপাধ্যায়কে কলকাতায় ইডির দফতরে হাজিরা দিতে বলা হয়েছে। জানা গেছে, দিল্লি থেকে ইডির আধিকারিকরা কলকাতার সিজিও কমপ্লেক্সে এসে তাঁকে জিজ্ঞাসাবাদ করবেন। শুক্রবার বেশ কিছু নথি নিয়ে তাঁকে কলকাতায় ইডির সদর দফতরে হাজিরা দিতে বলা হয়েছে।

এ প্রসঙ্গে তৃণমূলের মুখপাত্র কুণাল ঘোষ বলেন, মমতা বন্দ্যোপাধ্যায়ের সেনাপতি অভিষেক বন্দ্যোপাধ্যায় বিজেপির পথের কাঁটা। তদন্ত রাজনৈতিকভাবে পরিচালিত হচ্ছে। অভিষেক নিষ্পাপ, কঠিন স্নায়ু নিয়ে আইনের কাঠামোর মধ্যে থেকে এর মোকাবিলা করে চলেছেন। অভিষেক আইনের মধ্যে থেকে লড়ছেন।ও একাই ১০০। আইনটা অভিষেক বুঝে নেবে। কিন্তু চাপের রাজনীতি তিনি বরদাস্ত করবেন না।

প্রসঙ্গত, এর আগে  কয়লা পাচার কাণ্ডে অভিষেক বন্দ্যোপাধ্যায় দু’বার দিল্লিতে ইডি দফতরে হাজিরা দিয়েছেন। তাঁকে ওই দু’দিন প্রায় আটঘণ্টা তাঁকে জিজ্ঞাসাবাদ করে ইডি। এই মামলায় অভিষেকের স্ত্রী রুজিরা বন্দ্যোপাধ্যায়ও কলকাতায় ইডির দফতরে হাজিরা দিয়েছেন রুজিরা।


Previous articleস্বামীর খু*নে মূল অভিযুক্ত জামিন পেতেই আত্মহত্যার চেষ্টা প্রয়াত কাউন্সিলর অনুপমের স্ত্রী মীনাক্ষীর
Next articleঅনুব্রত মামলার বিচারককে হুমকি চিঠি, নাটকীয়ভাবে গ্রেফতার আইনজীবী