TET: পুজোর পরেই টেট ! জেলায় জেলায় প্রস্তুতি শুরু প্রাথমিক শিক্ষা পর্ষদের

পরীক্ষা সংক্রান্ত একটি চিঠি স্যোশাল মিডিয়ায় (Social media) ভাইরাল হওয়ায় তৈরি হয়েছে জল্পনা। মনে করা হচ্ছে, দুর্গাপুজোর পরেই নেওয়া হতে পারে টেট পরীক্ষা (TET Exam)।

দীর্ঘদিনের অপেক্ষার অবসানে এবার পুজোর পরেই টেট পরীক্ষা! নতুন চেয়ারম্যান গৌতম পাল (Gautam Pal) আগেই ইঙ্গিত দিয়েছিলেন যে এবার থেকে প্রতিবছর টেট (TET Exam) পরীক্ষা হবে। এই পরীক্ষা সংক্রান্ত একটি চিঠি স্যোশাল মিডিয়ায় (Social media) ভাইরাল হওয়ায় তৈরি হয়েছে জল্পনা। মনে করা হচ্ছে, দুর্গাপুজোর পরেই নেওয়া হতে পারে টেট পরীক্ষা (TET Exam)।

জেলা জেলায় শুরু হয়েছে প্রস্তুতি পর্ব। প্রাথমিক শিক্ষা পর্ষদের তরফ থেকে টেট চাকরিপ্রার্থীদের জন্য পরীক্ষার স্থান এবং বিভিন্ন পরিকল্পনা তৈরির নির্দেশ দেওয়া হয়েছে বলেই সূত্রের খবর। প্রাথমিক শিক্ষা পর্ষদের একটি চিঠি সামাজিক মাধ্যমে ভাইরাল হওয়ায় এবার নিয়োগ প্রক্রিয়ার প্রস্তুতি যে শুরু হয়েছে তা নিয়ে সম্ভাবনা আরো জোরালো হচ্ছে। প্রতিটি জেলার ডিপিএসসির কাছে জানতে চাওয়া হয়েছে পরীক্ষা সংক্রান্ত বিভিন্ন বিষয়ের খুঁটিনাটি , যা দেখে রাজনৈতিক বিশ্লেষকদের অনুমান প্রাথমিক শিক্ষা পর্ষদ এবার টেট পরীক্ষার প্রস্তুতি শুরু করে দিয়েছে। আগামী ৯ সেপ্টেম্বরের মধ্যে এই পরীক্ষার স্থান ঠিকানা এবং কতজন পরীক্ষা দিতে পারবেন তার তালিকা পাঠানোর নির্দেশ দিয়েছে পশ্চিমবঙ্গ প্রাথমিক শিক্ষা পর্ষদ। ইতিমধ্যে পর্ষদের তরফে একটি বার্তায় জেলা প্রাথমিক শিক্ষা সংসদকে জানান হয়েছে পরীক্ষা কেন্দ্র গুলির পরিকাঠামো যেন ভালো হয় এবং যাতায়াতের সুব্যবস্থা যেন থাকে।তৈরি করা হয়েছে একটি গ্রিভেন্স সেল। অনলাইনে পর্ষদের ওয়েবসাইটে গিয়ে সহজেই নিজের সমস্যার কথা জানাতে পারবেন সংশ্লিষ্ট ব্যক্তি। প্রাথমিকে শিক্ষক নিয়োগের ক্ষেত্রে ইতিমধ্যেই বেশ কিছু জট তৈরি হয়ে রয়েছে। নতুন চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পাওয়ার পর গৌতম পাল জানিয়েছিলেন রাজ্য সরকার সব ধরনের উদ্যোগ গ্রহণ করে টেট সংক্রান্ত সমস্যার সমাধানে আগ্রহী। এবার প্রাথমিক শিক্ষা পর্ষদের প্রস্তুতি যেন সেই কথাকেই মান্যতা দিল।এবার প্রাথমিকের টেট পরীক্ষা CTET এর আদলে হবে। এখনও পর্যন্ত পাওয়া খবর অনুযায়ী চলতি মাসের দ্বিতীয় সপ্তাহে একটি বৈঠক হওয়ার কথা রয়েছে সেখানেই পড়ে থাকা নিয়োগ এবং নতুন টেট পরীক্ষা (WB New TET 2022) নিয়ে আলোচনা হবে এবং নতুন টেট নিয়ে বিস্তারিত তথ্য সামনে আসবে।

 

Previous articlePetrol Diesel price: আজ পেট্রোল ডিজেলের দাম কত, জানেন কি?
Next articleSheikh Hasina-Modi : শেখ হাসিনাকে বিমানবন্দরে স্বাগত জানাবেন নরেন্দ্র মোদি