কানাডায় সন্দেহভাজন এক হামলাকারীর মৃতদেহ উদ্ধার

গতকাল সোমবার ডেমিয়েন স্যান্ডারসন (৩১) নামের ওই সন্দেহভাজনের দেহ উদ্ধার হয়।

কানাডার সাসকাচুয়ান প্রদেশে ছুরি নিয়ে হামলার ঘটনায় সন্দেহভাজন দুজনের মধ্যে একজনের মৃতদেহ খুঁজে পেয়েছে পুলিশ। গতকাল সোমবার ডেমিয়েন স্যান্ডারসন (৩১) নামের ওই সন্দেহভাজনের দেহ উদ্ধার হয়।

সাচকাচুয়ান প্রদেশে ক্ষুদ্র জাতিগোষ্ঠী–অধ্যুষিত এলাকা ও নিকটবর্তী একটি শহরে গত রবিবার ছুরি নিয়ে হামলার ওই ঘটনা ঘটেছিল। হামলায় ১০ জন নিহত ও ১৮ জন আহত হন। এই ঘটনায় ডেমিয়েন স্যান্ডারসন (৩১) ও মায়েলস স্যান্ডারসন (৩০) নামে দুই সন্দেহভাজনকে খুঁজতে থাকে পুলিশ। তাঁরা সম্পর্কে ভাই। ঘটনার পরই ডেমিয়েন ও মায়েলসের বিরুদ্ধে হত্যাকাণ্ডের অভিযোগ দায়ের করা হয়।

গতকাল জেমস স্মিথ ক্রি নেশন এলাকা থেকে ডেমিয়েনের মৃতদেহ উদ্ধার হয়। হামলায় হতাহত ব্যক্তিদের অনেকেই ওই এলাকার বাসিন্দা ছিলেন। পুলিশ জানিয়েছে, মায়েলস স্যান্ডারসন এখনও পলাতক। তিনি রেজিনা শহরে লুকিয়ে রয়েছেন বলে মনে করা হচ্ছে। এ ব্যাপারে সতর্ক থাকার জন্য জনগণকে পরামর্শ দিয়েছে পুলিশ।

সাসকাচুয়ান, মানিটোবা ও আলবার্টা প্রদেশের পুলিশ সন্দেহভাজনের খোঁজে চিরুনি তল্লাশি চালাচ্ছেন।

পুলিশের সহকারী কমিশনার রোন্ডা ব্ল্যাকমোর বলেছেন, গতকাল কানাডার স্থানীয় সময় বেলা সাড়ে ১১টার দিকে জেমস স্মিথ ক্রি নেশন এলাকায় এক পুরুষের মৃতদেহ পাওয়া যায়। পরে জানা যায় সেটি ডেমিয়েন স্যান্ডারসনের।
ব্ল্যাকমোর আরও বলেন, একটি বাড়ির কাছে ঘন ঘাসের ভেতর থেকে মৃতদেহটি উদ্ধার করা হয়। কর্তৃপক্ষ বাড়িটিকেও তদন্তের আওতায় রেখেছে।

ব্ল্যাকমোর বলেন, ডেমিয়েনের শরীরে একাধিক আঘাতের চিহ্ন পাওয়া গেছে।

পুলিশের ধারণা, মায়েলসও আহত হয়ে থাকতে পারেন এবং ম চিকিৎসার সাহায্য চাইতে পারেন।

মায়েলসের অতীতে অপরাধ করার রেকর্ড আছে। এ জন্য পুলিশের কাছে পরিচিত ছিলেন তিনি।
হতাহতের শিকার অধিকাংশ জেমস স্মিথ ক্রি নেশন এলাকার বাসিন্দা। ওই এলাকায় প্রায় দুই হাজার মানুষের বসবাস। এ হামলার ঘটনার পর সাসকাচুয়ান প্রদেশে জরুরি অবস্থা ঘোষণা করা হয়েছে।২ লাখ ৫০ হাজার বর্গমাইল আয়তনের সাসকাচুয়ান প্রদেশে ১২ লাখ মানুষের বসবাস।
কানাডার সংবাদমাধ্যমে হতাহত ব্যক্তিদের কয়েকজনের পরিচয় প্রকাশ করা হয়েছে। তবে সরকারিভাবে এখনও কোনও তথ্য প্রকাশ করা হয়নি।

Previous articleবিষ খেয়ে আত্মহত্যা! তৃণমূল পঞ্চায়েত উপপ্রধানের মৃত্যু ঘিরে চাঞ্চল্য
Next articleUttarpradesh: কারাগারে এডসের থাবা! জেলা সংশোধনাগারে ২৬ জন HIV পজিটিভ