পশু খাদ্য মামলায় লালুকে সাজা শোনানো বিচারক বিজেপি নেত্রীর সঙ্গে গাঁটছড়া বাঁধলেন !

পশু খাদ্য কেলেঙ্কারি (Animal Feed Scam) মামলায় দোষী সাব্যস্ত আরজেডি (RJD) প্রধান তথা বিহারের প্রাক্তন মুখ্যমন্ত্রী লালুপ্রসাদ যাদব (Lalu Prasad Yadav)। ৫ বছরের জেল এবং ৬০ লক্ষ টাকা জরিমানাও হয়েছে তাঁর। বিহারের তৎকালীন মুখ্যমন্ত্রী লালুকে গ্রেফতারের (Arrest) পর উত্তাল হয়ে ওঠে বিহার সহ ভারতের রাজনীতি। সারা দেশে রীতিমতো হইচই পড়ে যায়। কোটি কোটি টাকা আর্থিক তছরুপ মামলায় লালু প্রসাদকে দোষী সাব্যস্ত করে কঠোর সাজা শোনান রাঁচি জেলা আদালতে (Ranchi District Court) বিশেষ সিবিআই আদালতের (CBI Court) বিচারপতি শিবপাল সিং (Shibpal Singh)। তবে বর্তমানে শিবপাল গোড্ডার অতিরিক্ত জেলা ও দায়রা বিচারক হিসাবে কর্মরত। সম্প্রতি তিনি বিবাহ বন্ধনে (Marriage) আবদ্ধ হলেন। পাত্রী গোড্ডা আদালতের আইনজীবী তথা এলাকার দাপুটে বিজেপি নেত্রী নূতন তিওয়ারি (Nutan Tiwary)। লালুপ্রসাদ যাদবের গ্রেফতারিতে ‘বিজেপি যোগের’ অভিযোগ তুলে আগেভাগেই সরব হয়েছিল আরজেডি সহ বিরোধীরা। তখন নিজেদের গা থেকে সমস্ত ধুলো ঝেড়ে ফেললেও সম্প্রতি বিজেপি নেত্রীকে বিয়ে করে নতুন জল্পনার জন্ম দিলেন বছর ৫৯-এর বিচারপতি শিবপাল।

কিছুদিন আগেই দুমকার বাসুকিনাথ মন্দিরে এক ঘরোয়া অনুষ্ঠানের মধ্যে দিয়ে তাঁদের চার হাত এক হয়। বিচারক শিবপাল সিং ছিলেন বিপত্নীক। ২০০৬ সালেই তিনি তাঁর স্ত্রীকে হারান। তাঁর এক ছেলে ও এক মেয়ে রয়েছে। তবে ছেলেমেয়েদের সঙ্গে আলোচনা করেই বিচারক বিয়ের পদক্ষেপ নিয়েছেন বলে জানিয়েছেন। ছেলে মেয়েরা রাজি হতেই বিজেপি নেত্রী নূতনের সঙ্গে সাত পাকে বাঁধা পড়লেন দুজনে। অন্যদিকে, নূতনের স্বামীও কয়েক বছর আগেই মারা যান। এরপরই ভালোবাসার বন্ধনে আবদ্ধ হন নূতন ও শিবপাল। এই বয়সে এসে দুজনেই জীবনসঙ্গীর প্রয়োজনীয়তা অনুভব করেন। আর তারপরই ছেলেমেয়েদের মত নিয়ে সাত পাকে বাঁধা পড়লেন দুজনে। শিবপালের পাশাপাশি নতূনেরও একটি ছেলে আছে।

আগামী বছরেই চাকরি থেকে অবসর (Retirement) নেওয়ার কথা শিবপালের। বিহারবাসী বলছেন, অবসরের বয়সে বিয়ে! কিন্তু তাতে কোনও যায় আসে না যুগলের। এমনিতে বিচারক হিসেবে শিবপাল সিং বেশ জনপ্রিয়। বিহারের ডাকসাইটে রাজনীতিবিদ লালু প্রসাদকে পশু খাদ্য কেলেঙ্কারি মামলায় সাজা শোনান। সেই রায়ের সাজা আজও কাটাচ্ছেন লালু। যদিও জামিন পেয়ে এখন সংশোধনাগারের বাইরেই আছেন বিহারের প্রাক্তন মুখ্যমন্ত্রী।

Previous articleপুজোর আগে ৩০ হাজার চাকরি: দলীয় অধিবেশন থেকে কর্মসংস্থানের বার্তা মমতার
Next articleসঙ্কটজনক রানি দ্বিতীয় এলিজাবেথ, উদ্বেগ প্রকাশ প্রধানমন্ত্রী লিজের