নিম্নমুখী করোনা সংক্রমণ, দৈনিক গ্রাফ নিয়ে চিন্তা কমল স্বাস্থ্য মন্ত্রকের

স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া তথ্য জানাচ্ছে, দেশে এখনও পর্যন্ত করোনার টিকার ডোজ দেওয়া হয়েছে ২১৪ কোটি ৭৭ লক্ষের বেশি।

করোনা (Corona) নিয়ে চিন্তা কমছে। স্বাস্থ্য মন্ত্রকের (health ministry) রিপোর্ট বলছে দৈনিক সংক্রমণ গ্রাফ ক্রমশ নিম্নমুখী। দেশের সক্রিয় রোগী (Active case) বর্তমানে ৪৮ হাজার ৮৫০ জন। সংক্রমণ কমার পাশাপাশি গত ২৪ ঘণ্টায় কমেছে অ্যাকটিভ কেসও।

উৎসবের মরশুমে করোনা নিয়ে উদ্বেগ কিছুটা হলেও কমল স্বাস্থ্য বিশেষজ্ঞদের। শনিবার স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের (Ministry of Health and Family Welfare) দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত হয়েছেন ৫ হাজার ৫৫৪ জন। সারাদেশে একদিনে করোনায় মৃত ১৮ জন। স্বাস্থ্য মন্ত্রকের বুলেটিন বলছে, এখনো পর্যন্ত করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মোট মৃতের সংখ্যা ৫ লক্ষ ২৮ হাজার ১৩৯। পাশাপাশি সুস্থতার হার চোখে পড়ার মতো। পরিসংখ্যান অনুযায়ী, এখনও পর্যন্ত দেশে ৪ কোটি ৩৯ লক্ষ ১৩ হাজার ২৯৪ জন করোনা থেকে মুক্ত হয়েছেন। বিশেষজ্ঞদের মতে যত দ্রুত ভ্যাকসিন প্রক্রিয়া শেষ করা যাবে ততই করোনা থেকে মুক্তি মিলবে। স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া তথ্য জানাচ্ছে, দেশে এখনও পর্যন্ত করোনার টিকার ডোজ দেওয়া হয়েছে ২১৪ কোটি ৭৭ লক্ষের বেশি।

 

Previous articleচম্বলের ত্রাস আরেক ‘ফুলন’ গিয়েছিলেন বিগ বসের ঘরে! রইল অজানা তথ্য
Next articleএকমাত্র ঈশ্বর যিশু! রাহুলের ভাইরাল ভিডিও নিয়ে ‘ভারত তোড়ো যাত্রা’ তোপ বিজেপির