দিল্লির আবগারি দুর্নীতি মামলায় তৎপর ইডি, দেশের ৪০ জায়গায় চিরুনি তল্লাশি

দিল্লির আবগারি দুর্নীতি মামলায় ইতিমধ্যে নাম জড়িয়েছে উপ-মুখ্যমন্ত্রী মণীশ সিসোদিয়া সহ বেশ কয়েকজন আধিকারিকের। ইতিমধ্যে দফায় দফায় দিল্লির বিভিন্ন জায়গায় তল্লাশি চালিয়েছে সিবিআই। বাদ যায়নি মণীশ সিসোদিয়ার বাড়ি, অফিসও।

দিল্লির আবগারি দুর্নীতি মামলায় (Delhi Excise Corruption Case) ফের সক্রিয় এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (Enforcement Directorate)। আবগারি মামলায় শুক্রবার সকাল থেকেই দেশের বিভিন্ন প্রান্তে জোরকদমে তল্লাশি অভিযান শুরু করেন এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের আধিকারিকরা। শুক্রবার দেশের ৪০টি জায়গায় চলে তল্লাশি (Search Operation)। এর মধ্যে হায়দরাবাদের (Hyderabad) ২৫ টি জায়গায় পৌঁছে যান ইডির গোয়েন্দারা। এছাড়া দিল্লি ,বেঙ্গালুরু সহ চেন্নাই শহরেও তল্লাশি অভিযান চলে। যদিও এবিষয়ে এখনও পর্যন্ত আপের (AAP) তরফে কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি।

বৃহস্পতিবারই দিল্লির উপমুখ্যমন্ত্রী মণীশ সিসোদিয়া (Manish Sisodia) কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার কাছে আর্জি জানান আবগারি মামলায় প্রমাণ মিললে তাঁকে দ্রুত গ্রেফতার (Arrest) করা হোক। তারপরই শুক্রবার সাতসকালে দেশের একাধিক জায়গায় তল্লাশি অভিযান শুরু করে ইডি। এদিন মূলত মদ ব্যবসায়ী ও সরবরাহকারীদের ডেরায় হানা দেন ইডি আধিকারিকরা। যারা দিল্লি-সহ দেশের বড় শহরগুলিতে ব্যবসা করেন। তবে শুধু তল্লাশি অভিযানই নয়, এদিন তাঁদের জিজ্ঞাসাবাদ করা হবে বলেও সূত্রের খবর।

দিল্লির আবগারি দুর্নীতি মামলায় ইতিমধ্যে নাম জড়িয়েছে উপ-মুখ্যমন্ত্রী মণীশ সিসোদিয়া সহ বেশ কয়েকজন আধিকারিকের। ইতিমধ্যে দফায় দফায় দিল্লির বিভিন্ন জায়গায় তল্লাশি চালিয়েছে সিবিআই। বাদ যায়নি মণীশ সিসোদিয়ার বাড়ি, অফিসও। এদিকে বৃহস্পতিবারই বিজেপি (BJP) একটি স্ট্রিং অপারেশনের ভিডিও সামনে আনে। বিজেপির অভিযোগ, আবগারি আইন সংশোধন (Excise Law Correction) না করে বড় মদ ব্যবসায়ীদের ব্যবসায়িক সুবিধা পাইয়ে দেওয়া হচ্ছে। যার ফলে চরম লোকসানের মুখে পড়তে হচ্ছে ছোট ব্যবসায়ীদের। পাশাপাশি বড় ব্যবসায়ীদের সুবিধা করে দেওয়ার জন্য বিপুল পরিমাণ টাকার লেনদেন হয়, যে টাকা পাঞ্জাব ও গোয়ার নির্বাচনে খরচ করা হয় বলে আপের বিরুদ্ধে অভিযোগ তোলে গেরুয়া শিবির। এরপরই দিল্লির উপরাজ্যপাল ভি কে সাক্সেনা (V.K Saxena) সিবিআই তদন্তের নির্দেশ দেন।

 

Previous articleনিজস্ব রাজনৈতিক দল শুরুর আগেই হুমকির মুখে গুলাম নবি আজাদ
Next articleইস্টার্ন জোনাল সিকিউরিটি কাউন্সিলের বৈঠকে মুখোমুখি হতে পারেন অমিত-মমতা! জল্পনা তুঙ্গে