Primary TET Recruitment: হাইকোর্টের নির্দেশ মেনে প্রাথমিকে নিয়োগ শুরু পর্ষদের

আগামী সোমবার সকাল ১০টা থেকে বিকেল ৫টার মধ্যে সল্টলেক সেক্টর ২-এর আচার্য প্রফুল্ল চন্দ্র ভবনে উপস্থিত হতে হবে ওই ১৮৭ জনকে। পর্ষদের তরফ থেকে বলা হয়েছে টেটের অ্যাডমিট কার্ড, আধার কার্ড, শিক্ষাগত যোগ্যতার প্রমাণপত্র এবং ছবি নিয়ে যেতে হবে চাকরি প্রার্থীদের।

কলকাতা হাইকোর্টের (Calcutta Highcourt)নির্দেশ মেনে এবার নিয়োগ প্রক্রিয়া শুরুর বিজ্ঞপ্তি প্রকাশ করল প্রাথমিক শিক্ষা পর্ষদ (Board of Primary Education)। ইন্টারভিউয়ের জন্য ডাক পেলেন ১৮৭ জন চাকরি প্রার্থী। আগামী ১৯ সেপ্টেম্বর ইন্টারভিউয়ের জন্য আচার্য প্রফুল্ল চন্দ্র ভবনে আসতে বলা হয়েছে তাঁদের। তিন দফায় এই ১৮৭ জনকে নিয়োগের নির্দেশ দিয়েছিলেন কলকাতা হাইকোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় (Abhijit Ganguly)। সেইমতোই শুক্রবার একটি বিজ্ঞপ্তি জারি করল প্রাথমিক শিক্ষা পর্ষদ।

উল্লেখ্য ২০১৪ সালের টেট পরীক্ষায় ছটি প্রশ্ন ভুল থাকা নিয়ে মামলা হয়েছিল। সোহম রায় চৌধুরী নামে এক চাকরি প্রার্থীর মামলার শুনানি ছিল কলকাতা হাইকোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের এজলাসে। সোহম জানিয়েছিলেন ২০১৪ সালের প্রাথমিকের টেট পরীক্ষায় অনেকেই ৬ নম্বরের জন্য পাশ করতে পারেন নি। অথচ সেই ৬ নম্বরের প্রশ্নেই ভুল ছিল বলে প্রমাণিত বলে দাবি করেন তাঁরা। মামলাকারীরা প্রথমে ওই ৬ নম্বর দিয়ে দেওয়ার দাবি জানিয়েছিল প্রাথমিক শিক্ষা পর্ষদের কাছে। কিন্তু ৫ বছর ধরে এই নিয়ে কোনও পদক্ষেপ করে নি পর্ষদ বলে অভিযোগ করেন তাঁরা। শুধু তাই নয় ২০২০ সালে নতুন করে নিয়োগ প্রক্রিয়া শুরু হলে আইনি পথে হাঁটার সিদ্ধান্ত নেন তাঁরা। গত ৫ সেপ্টেম্বর সেই মামলার শুনানিতে ২৩ জনকে চাকরি দেওয়ার কথা বলেন বিচারপতি। এরপর ৬ সেপ্টেম্বর আরও ৫৪ জনের নিয়োগের নির্দেশ দেন বিচারপতি গঙ্গোপাধ্যায়। সেই ৬ নম্বর নিয়েই জটিলতার কারণে ৫৪ জন চাকরি পাননি বলে জানা যায়। তার পরদিন অর্থাৎ ৭ সেপ্টেম্বরও আরও ১০০ জনের উপরে নিয়োগের নির্দেশ দেয় আদালত। প্রাথমিকভাবে ১২৭ জনকে অনুত্তীর্ণ ঘোষণা করা হলেও ২০২১ সালের ডিসেম্বরে তাঁরা উত্তীর্ণ হন । এবার সেই নিয়েই বিজ্ঞপ্তি জারি প্রাথমিক শিক্ষা পর্ষদের। আগামী সোমবার সকাল ১০টা থেকে বিকেল ৫টার মধ্যে সল্টলেক সেক্টর ২-এর আচার্য প্রফুল্ল চন্দ্র ভবনে উপস্থিত হতে হবে ওই ১৮৭ জনকে। পর্ষদের তরফ থেকে বলা হয়েছে টেটের অ্যাডমিট কার্ড, আধার কার্ড, শিক্ষাগত যোগ্যতার প্রমাণপত্র এবং ছবি নিয়ে যেতে হবে চাকরি প্রার্থীদের।

Previous articleগরুপাচার মামলার তদন্তে তৎপর CID, রাজারহাটে এনামুল ঘনিষ্ঠ ব্যবসায়ীর দোকান সিল
Next articleSCO সম্মেলনে কাছাকাছি মোদি-জিনপিং, খাদ্য সমস্যা সমাধানের উপায় বাতলালেন ভারতের প্রধানমন্ত্রী