প্রাক্তনদের সম্মান এআইএফএফ-এর, পদ্মশ্রীর জন্য মনোনীত বিজয়ন-অরুণ-সাব্বির

অর্জুন পুরস্কারের জন্য জেজে লালপেখলুয়ার নাম সুপারিশ করেছে ফেডারেশন।

সর্বভারতীয় ফুটবল ফেডারেশনের (AIFF) সভাপতি পদে বসেই বাংলার প্রাক্তনদের সম্মান জানাতে উদ্যোগী হলেন কল্যাণ চৌবে। পদ্মশ্রী পুরস্কারের জন্য কেন্দ্রের কাছে তিন ফুটবলারের নাম সুপারিশ করল এআইএফএফ। যাঁদের মধ্যে অন্যতম ১৯৬২ সালের জাকার্তা এশিয়ান গেমসে সোনাজয়ী দলের সদস্য বাংলার প্রাক্তন ফুটবলার তথা কোচ অরুণ ঘোষ। বাকি দু’জন হলেন সাব্বির আলি এবং আইএম বিজয়ন। বাংলার আর এক প্রাক্তন ফুটবলার মনোরঞ্জন ভট্টাচার্যের নাম ধ্যানচাঁদ পুরস্কারের জন্য মনোনীত করেছে ফেডারেশন।

সাব্বির হায়দরাবাদের ফুটবলার হলেও কেরিয়ারের অধিকাংশ সময় বাংলার ক্লাবের জার্সি গায়েই খেলেছেন। অর্জুন পুরস্কারের জন্য জেজে লালপেখলুয়ার নাম সুপারিশ করেছে ফেডারেশন। সোমবার কলকাতায় ছিল ফেডারেশনের নবনির্বাচিত কার্যকরী কমিটির প্রথম বৈঠক। সেখানেই সর্বসম্মতিক্রমে সদস্যরা বিজয়ন, অরুণ, সাব্বির, মনোরঞ্জনদের নামে অনুমোদন দিয়েছেন। তুলসীদাস বলরাম পুরস্কার নিতে অস্বীকার করায় তাঁর নাম পদ্মশ্রীর জন্য পাঠায়নি এআইএফএফ।

রবিবার টেকনিক্যাল কমিটির বৈঠকে বিজয়নরা যে সিদ্ধান্ত নিয়েছিলেন সেগুলোও সোমবার কার্যকরী কমিটির বৈঠকে অনুমোদিত হয়েছে। কমিটির কো-অপ্ট সদস্য হিসেবে সভায় ছিলেন প্রাক্তন ভারত অধিনায়ক বাইচুং ভুটিয়াও। তিনি অনুর্ধ্ব-১৭ বিশ্বকাপে ভারতের প্রস্তুতি-সহ বেশ কিছু বিষয় নিয়ে প্রস্তাব দেন। তবে সচিব সাজি প্রভাকরণের নিয়োগে অস্বচ্ছতা নিয়ে তাঁর আলোচনার প্রস্তাব সভার অ্যাজেন্ডায় না থাকায় আইনি পদক্ষেপের হুমকি দিয়েছেন বাইচুং।

বৈঠকে ফেডারেশন সভাপতি সদস্যদের বলেন, অক্টোবরের শেষ সপ্তাহে ফিফা সভাপতি জিয়ান্নি ইনফান্তিনো ভারতে এসে প্রধানমন্ত্রীর সঙ্গে আলোচনা করবেন ভারতীয় ফুটবল নিয়ে।

আরও পড়ুন:Breakfast Sports: ব্রেকফাস্ট স্পোর্টস

 

Previous articleহাইকোটে মামলা জালিয়াতির অভিযোগে বালির আইনজীবীর বাড়িতে হানা সিআইডির
Next articleপুজোর আগে ভয়াবহ আগুন শহরের নামী পানশালায়, বিপুল ক্ষয়ক্ষতির আশঙ্কা