“নগদ-সহ সব সম্পত্তি পার্থর, মেটাতেন LIC প্রিমিয়ামও”, ইডির চার্জশিটে অর্পিতার বিস্ফোরক বয়ান

ইডির চার্জশিটের কপিতে উল্লেখ, বেলঘরিয়ার ক্লাব টাউন ও হরিদেবপুরের ডায়মন্ড সিটির ফ্ল্যাট থেকে উদ্ধার বিপুল টাকার মালিক পার্থ। বয়ান দিয়েছে অর্পিতা

এসএসসি দুর্নীতি কাণ্ডে পার্থ চট্টোপাধ্যায় ও তাঁর বিশেষ বান্ধবী অর্পিতা মুখোপাধ্যায় কাছ থেকে উদ্ধার হওয়া বিপুল

নগদ ও নামে-বেনামে অন্যান্য সম্পত্তির হিসেব আদালতের কাছে পেশ করেছিল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা ইডি। গতকাল, সোমবার ইডির তরফে আদালতের কাছে এই মামলার প্রথম চার্জশিটও জমা করা হয়। সেই চার্জশিটে অভিযুক্তদের বয়ানও লিপিবদ্ধ করা আছে। যেখানে চাঞ্চল্যকর দাবি করেছেন অর্পিতা। উদ্ধার হওয়া ৪৯ কোটি ৮০ লক্ষ টাকার মালিক পার্থ চট্টোপাধ্য়ায়। ৫ কোটি টাকার সোনার মালিকও তিনি। ইডির জেরায় এমনই স্বীকারোক্তি অর্পিতার।

ইডির চার্জশিটের কপিতে আরও উল্লেখ, বেলঘরিয়ার ক্লাব টাউন ও হরিদেবপুরের ডায়মন্ড সিটির ফ্ল্যাট থেকে উদ্ধার বিপুল টাকার মালিক পার্থ। অর্পিতার দাবি, “আমার ও মায়ের নিরাপত্তার কথা ভেবে এতদিন তথ্য গোপন করেছিলাম। সব টাকা পার্থ চট্টোপাধ্যায়ের। তাই টাকার উৎস বলতে পারবেন পার্থ চট্টোপাধ্যায়।”

শুধু টাকা, সোনা, বাড়ি, জমি, রিসর্ট নয়, ইডি চার্জশিটে আরও উল্লেখ, অর্পিতা মুখোপাধ্যায়ের ৩১টি এলআইসি পলিসির বার্ষিক প্রিমিয়াম প্রায় দেড় কোটি টাকা। বেশিরভাগেরই বার্ষিক প্রিমিয়াম ৫০ হাজার টাকা। কিছুক্ষেত্রে ৪৫ হাজার টাকা। পার্থ চট্টোপাধ্যায় সেই প্রিমিয়াম মেটাতেন। পার্থর বাজেয়াপ্ত মোবাইল ফরেন্সিক পরীক্ষার পর এলআইসি’র প্রিমিয়াম জমা দেওয়ার লেনদেন
মেসেজ ও ব্যাংক থেকে সংগৃহীত নথিও সেই তথ্য দিচ্ছে বলে চার্জশিটে উল্লেখ করেছে ইডি। একইসঙ্গে অর্পিতার ইডিকে দেওয়া বয়ান থেকে এই বিপুল স্থাবর-অস্থাবর বেনামি সম্পত্তির মালিক যে পার্থ চট্টোপাধ্যায়, সেটা সামনে আসতে আরও চাঞ্চল্য ছড়িয়েছে।

 

Previous articleহুড়মুড়িয়ে দেওয়াল ভেঙে নয়ডায় মৃত ৪ শ্রমিক, বর্ধমানে এক বৃদ্ধা
Next articleশৌচাগারে রাখা ভাত, তরকারি, পরিবেশন করা হচ্ছে কবাডি খেলোয়াড়দের, উত্তরপ্রদেশের এই ঘটনা ঘিরে বিতর্ক