দেশের সাম্প্রদায়িক পরিস্থিতি উদ্বেগজনক! ইমামদের সঙ্গে বৈঠক মোহন ভাগবতের

মুসলিম সমাজের শীর্ষস্থানীয় ৫ প্রতিনিধির সঙ্গে সম্প্রতি সাক্ষাৎ করেছিলেন আরএসএস প্রধান মোহন ভাগবত(Mohan Bhagwat)। এবার দেশের সাম্প্রদায়িক পরিস্থিতি নিয়ে উদ্বেগ প্রকাশ করে মুসলিমদের সঙ্গে আলোচনায় বসলেন তিনি। বৃহস্পতিবার অল ইন্ডিয়া ইমাম অর্গানাইজেশনের প্রধান উমের আহমেদ ইলয়াসির সঙ্গে সাক্ষাৎ করেন ভাগবত। ঘণ্টাখানেকেরও বেশি সময় ধরে কথা হয় দু’জনের। যদিও কী বিষয় নিয়ে দুজনের কথা হয়েছে সে বিষয়ে কিছুই স্পষ্ট করেননি কেউ।

বৃহস্পতিবারের এই বৈঠক প্রসঙ্গে আরএসএসের (RSS) প্রচার প্রমুখ সুনীল আম্বেকর জানিয়েছেন, “কিছুদিন আগেই ইলয়াসি সাহেব মোহন ভাগবতকে আমন্ত্রণ জানিয়েছিলেন। সেই জন্যই আরএসএস প্রধান দেখা করতে গিয়েছিলেন। সমাজের যেকোনও মানুষের সঙ্গেই দেখা করেন তিনি।” পাশাপাশি বৈঠক শেষে ইলয়াসি বলেন, “আমাদের ডিএনএ একই। শুধু ঈশ্বরকে ডাকার পথটা আলাদা।” মোহন ভাগবতকে ‘রাষ্ট্রপিতা’ বলেও অভিহিত করেছেন তিনি।

উল্লেখ্য, কিছুদিন আগেই মুসলিম সমাজের শীর্ষস্তরের পাঁচ প্রতিনিধির সঙ্গে দেখা করেছিলেন ভাগবত। সেখানেও দেশের সাম্প্রদায়িক পরিস্থিতি নিয়েই আলোচনা হয়েছে বলে জানা গিয়েছিল। ভারতের প্রাক্তন নির্বাচন কমিশনার এস ওয়াই কুরেশির সঙ্গে আলাদা করে দেড় ঘণ্টা ধরে বৈঠক করেছিলেন ভাগবত। সেখানে আরএসএস প্রধান বলেছিলেন, “দেশে যেভাবে অসহিষ্ণুতা বেড়ে চলেছে, তা দেখে আমি সত্যিই খুব দুঃখিত। এভাবে দেশ এগোতে পারে না। সকলের মধ্যে সহযোগিতা বজায় রাখলে তবেই দেশের উন্নতি সম্ভব।”

Previous articleপুজোর আগে উপহার: ৫০৪ কোটি টাকা খরচে তৈরি টালা ব্রিজের উদ্বোধনে বললেন মুখ্যমন্ত্রী