অনলাইন গেমে প্রতারণার অভিযোগে গ্রেফতার আমির খান

কয়েকদিন আগেই তার বাড়ি থেকে ১৭ কোটি ৩২ লক্ষ টাকা উদ্ধার করেছিল ইডি (ED)। একাধিক অনলাইন গেমিং অ্যাপ খুলে বিভিন্ন মানুষকে প্রতারণার অভিযোগ আমিরের বিরুদ্ধে।

গার্ডেনরিচ (Gardenrich) কাণ্ডে নয়া মোড়! গাজিয়াবাদ (Gaziabad) থেকে আমির খানকে (Amir Khan) গ্রেফতার করল কলকাতা পুলিশ (Kolkata Police)। অনলাইন গেমিং অ্যাপ (Online Gaming App) ব্যবসার নামে প্রতারণার অভিযোগ তাঁর বিরুদ্ধে। কয়েকদিন আগেই তার বাড়ি থেকে ১৭ কোটি ৩২ লক্ষ টাকা উদ্ধার করেছিল ইডি (ED)। একাধিক অনলাইন গেমিং অ্যাপ খুলে বিভিন্ন মানুষকে প্রতারণার অভিযোগ আমিরের বিরুদ্ধে।

গার্ডেনরিচ কান্ডে মূল অভিযুক্ত আমির খানের একাধিক অ্যাকাউন্ট বন্ধ করল ইডি। গাজিয়াবাদ থেকে গ্রেফতার করার পর কলকাতায় নিয়ে এসে তদন্ত চালান হবে বলে কলকাতা পুলিশ সূত্রে খবর । যদিও বাড়ি থেকে নগদ ১৭ কোটি ৩২ লক্ষ টাকা পাওয়া গেছে, কিন্তু পুলিশের এবং এনফোর্সমেন্ট ডিরেক্টরেট- এর অনুমান প্রতারণার পরিমাণটা অন্তত ৪৫ থেকে ৫০ কোটি। আমিরের বিরুদ্ধে কলকাতা পুলিশে অভিযোগ দায়ের হওয়ার পরই ই-নাগেটস অ্যাপ বন্ধ করে দেওয়া হয়। এরপর আরও দুটি নতুন গেম অ্যাপ নিয়ে আসে আমির। এনফোর্সমেন্ট ডিরেক্টরেট সূত্রে খবর, ক্রিপ্টোকারেন্সিতে অর্থ বিনিয়োগ করত আমির খান। হন্যে হয়ে তাঁকে খুঁজছিল পুলিশ। অবশেষে তাঁকে গ্রেফতার করা হল। এবার তাঁকে জিজ্ঞাসাবাদ করে প্রতারণার সঙ্গে জড়িত বাকিদের খোঁজ চালাবে পুলিশ।

Previous articleKurmi Agitation: অবরুদ্ধ রাস্তা- রেল, পাঁচদিনে পা দিল কুড়মিদের বিক্ষোভ