আমরা প্রতিহিংসা পরায়ণ নই: নাম না করে বিরোধীদের তীব্র কটাক্ষ মমতার

মুখ্যমন্ত্রী বলেন, "আমরা প্রতিহিংসা পরায়ণ নই। ক্ষমতায় আসার আগে বলেছিলাম বদলা নয়, বদল চাই। সেই কারণে ওদের কেউ কাউকে গ্রেফতার করা হয়নি। কিন্তু তার মানে এই নয় যে, ওরা সবাই ধোয়া তুলসী পাতা।"

কানায় কানায় পূর্ণ নজরুল মঞ্চে মহালয়ার দিন ‘জাগোবাংলা’-র ‘উৎসব সংখ্যা’ প্রকাশ করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Bandopadhyay)। আর সেই অনুষ্ঠান মঞ্চ থেকেই বিরোধীদের দিকে তীব্র কটাক্ষ ছুড়ে দেন তৃণমূল (TMC) সুপ্রিমো। তাঁর অভিযোগ, “বাংলাকে বদনাম করা ওদের স্বভাব। ওরাই ভালো, তৃণমূল খারাপ।” বাংলার বদনাম কোনও মতে তিনি মেনে নিতে পারেন না- স্পষ্ট জানিয়ে দেন মুখ্যমন্ত্রী। “একসময় দিল্লি (Delhi) গিয়ে লজ্জা বোধ করতাম। বাংলার নামে, মাটির নামে বদনাম করলে আমার অত্যন্ত রাগ হয়। সযারা দিল্লিতে বসে আছে, ওটা দিল্লি কা লাড্ডু। যো খায়া ও পস্তায়া, যো না খায়া উওভি পস্তায়া।”

বামেদের নাম না করে মুখ্যমন্ত্রী বলেন, “আমরা প্রতিহিংসা পরায়ণ নই। ক্ষমতায় আসার আগে বলেছিলাম বদলা নয়, বদল চাই। সেই কারণে ওদের কেউ কাউকে গ্রেফতার করা হয়নি। কিন্তু তার মানে এই নয় যে, ওরা সবাই ধোয়া তুলসী পাতা।”

সব কিছু নিয়ে সমালোচনা করা কারও কারও স্বভাব। একটা কিছু বললেই সেটা নিয়ে সমালোচনা করছে না। একটা ছবি বেরল তা নিয়েও সমালোচনার ঝড়। বাইরে থেকে ধার নেওয়া কিছু লোক বাংলার সংস্কৃতিকে নষ্ট করছে- তীব্র আক্রমণ করেন তৃণমূল সুপ্রিমো।

কলকাতা দুর্গাপুজো এবার ইউনেস্কোর (UNESCO) হেরিটেজ তকমা পেয়েছে। সংস্কৃতিক পর্যটনেও বিশ্বের স্বীকৃতি পেয়েছে বাংলা। “সারাদিন যারা তরজা করে বেড়াচ্ছেন করুন, আমাদের উন্নয়ন করাই প্রধান কাজ। আমরা ওটা করে যাব।” টাকা ছড়িয়ে সন্ত্রাস সৃষ্টির চেষ্টা হচ্ছে বলে অভিযোগ করেন মুখ্যমন্ত্রী।’জাগো বাংলা’-র ভূয়সী প্রশংসা করেন মুখ্যমন্ত্রী। তিনি জানান, ‘জাগো বাংলা’য় কোনও সরকারি বিজ্ঞাপন নেয় না।

 

 

Previous articleপুজোয় জনসংযোগ বাড়াতে মিঠুনকেই হাতিয়ার করছে বঙ্গ বিজেপি
Next articleতিন কেজির ‘রাজা ইলিশ’ বিক্রি হল সাড়ে নয় হাজার টাকায়!