উৎসবের মেজাজকে আরও বাড়িয়ে পুজোর উদ্বোধনে ঢাক বাজালেন মুখ্যমন্ত্রী

হাতেগোনা আর মাত্র কয়েক ঘণ্টা। তারপরই প্রাণ প্রতিষ্ঠা হবে দেবী দশভুজার। ইতিমধ্যে কলকাতা সহ রাজ্য জুড়ে উৎসবের মেজাজ। মহালয়ার আগে থেকেই নিয়ম করে একের পর এক বড় পুজো মণ্ডপের উদ্বোধন করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। তবে বুধবারের পুজো উদ্বোধন একটু হলেও আলাদা। এদিন পুজো উদ্বোধনে গিয়ে রীতিমতো রাজ্যের মন্ত্রীদের সঙ্গে সমান তালে ঢাক বাজিয়ে উৎসবের মেজাজকে আরও কিছুটা বাড়িয়ে দিলেন মমতা।

এবছর এক মাস আগে থেকেই দুর্গা বন্দনায় (Durga Pujo 2022) সামিল রাজ্যবাসী। সবচেয়ে বড় বিষয় হল চলতি বছরেই ইউনেস্কো তকমা পেয়েছে বাংলার দুর্গাপুজো। আর তার রেশ ধরেই চলতি বছরে কিছুটা আগে থেকেই উৎসবের আনন্দে মেতে উঠেছে রাজ্যবাসী। বুধবার নিউ আলিপুরের সুরুচি সঙ্ঘের পুজোর উদ্বোধনে গিয়ে একেবারে অন্য রূপে ধরা দেন মুখ্যমন্ত্রী। সেখানেই নিজের কাঁধে ঢাক তুলে নেন মমতা। এরপর রাজ্যের মন্ত্রী অরূপ বিশ্বাস ও ফিরহাদ হাকিমের সঙ্গে দীর্ঘক্ষণ ঢাক বাজাতে দেখা যায় তাঁকে।

তবে এদিন প্রথমে আলিপুরের বডিগার্ড লাইনের পুজো উদ্বোধন করেন মমতা। আর সেখান থেকেই ভার্চুয়ালি রাজ্যের একাধিক পুজোর উদ্বোধন করেন মুখ্যমন্ত্রী। এরপর মুখ্যমন্ত্রী সোজা চলে যান ৭৮ পল্লিতে। তারপর সুরুচি সঙ্ঘের পুজোর শুভ উদ্বোধন হয় মমতা বন্দ্যোপাধ্যায়ের হাত ধরেই। সেখানেই নিজের স্টাইলে ঢাক বাজাতে দেখা যায় মমতা বন্দ্যোপাধ্যায়কে। অরূপ বিশ্বাসের ক্লাবের পুজো উদ্বোধনের পর মমতা পৌঁছে যান ২২-এর পল্লিতে। সেখান থেকে পৌঁছে যান বকুলবাগানের পুজো উদ্বোধনে। এছাড়া মমতা এদিন অবসর, গোলমাঠ, বাটাম ক্লাব, পদ্মপুকুর, চক্রবেড়িয়া, স্বাধীন সঙ্ঘ, ভবানীপুর ৭৫ পল্লি, ভবানীপুর ৭৬ পল্লি এবং ২৩ পল্লির দুর্গাপুজোর উদ্বোধন করেন মমতা।

এদিন সুরুচি সঙ্ঘের পুজো প্রাঙ্গণ থেকেই মহিলাদের নিরাপত্তা নিয়ে সতর্ক থাকার পরামর্শ দেন মুখ্যমন্ত্রী। তিনি জানান, মহিলাদের নিরাপত্তা রক্ষায় পুজোর সময় কলকাতা পুলিশের বিশেষ মহিলা বাহিনী তথা ‘উইনার্স টিম’ সবসময় প্রহরায় থাকবে। অন্য পুজো কমিটির মতো সুরুচি সঙ্ঘ কেন স্বেচ্ছাসেবকদের জন্য ভাল পোশাকের বন্দোবস্ত করেনি? এদিন সেবিষয়েও মন্ত্রী অরূপ বিশ্বাসকে প্রশ্ন করেন মুখ্যমন্ত্রী। তবে এদিন নিজের পুজোতে দলনেত্রীকে অন্য রূপে দেখতে পেয়ে স্বভাবতই উচ্ছ্বসিত অরূপ। তিনি জানান, মুখ্যমন্ত্রীর পুজো উপলক্ষে লেখা গানের একটি পঙ্‌ক্তি থেকে অনুপ্রাণিত হয়েই এবছরের সুরুচি সঙ্ঘের পুজোর থিম তৈরি হয়েছে।

আরও পড়ুন- বিপিন রাওয়াতের মৃত্যুর ৯ মাসের পর নয়া CDS পেল ভারত


 

Previous articleবিপিন রাওয়াতের মৃত্যুর ৯ মাসের পর নয়া CDS পেল ভারত
Next articleপুজোর চারদিন কেমন থাকবে আবহাওয়া? জানুন সর্বশেষ আপডেট