আপনারাই আমাদের মা: চতুর্থীর সন্ধেয় ‘নবনীড়ে’ আবেগাপ্লুত মুখ্যমন্ত্রী

উৎসবের দিনেও জীবনের বেলাশেষে থমকে গিয়েছে যাঁদের জীবন, চতুর্থীর সন্ধেয় তাঁদের মুখে হাসি ফোটালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। চেতলার বৃদ্ধাশ্রম নবনীড়-এর আবাসিকদের সঙ্গে উৎসবের সন্ধেয় কিছুটা সময় কাটালেন মমতা। তবে, এখানে তিনি যেন ঘরের মেয়ে। প্রতিবছরই তিনি যান জীবন সায়াহ্নে দাঁড়িয়ে থাকা এই মানুষদের পাশে।

মুখ্যমন্ত্রী বলেন, আমি প্রতিবার আসি। এই জায়গায় না আসলে পুজোর আগমন বার্তা সমাপন হয় না। ইন্দ্রনীল, ববি ও আমি মাকে হারিয়েছি। আপনারাই আমাদের মা। তাই পুজোর আগে আপনাদের প্রণাম জানাতে আসি। যখনই আসি, তখনই দেখে নিই ভিড়ের মাঝে পরিচিত মুখেরা আছে কিনা! কালীপুজোয় অবশ্যই যাবেন। পুজো তো এখন এখানে হয়। আমি প্রায় দেড় হাজার পুজো উদ্বোধন করেছি। তাতে আমার গলা চোকড হয়েছে।“ এদিন মমতার সঙ্গে ছিলেন মন্ত্রী ফিরহাদ হাকিম (Firhad Hakim) ও ইন্দ্রনীল সেন (Indranil Sen)। নবনীড়ের আবাসিকদের জন্য বেশকিছু উপহারও নিয়ে গিয়েছিলেন মুখ্যমন্ত্রীর। তাঁকে শাঁখ বাজিয়ে স্বাগত জানান আবাসিকরা। মুখ্যমন্ত্রীর লেখা ও সুর করা গান পরিবেশন করেন ইন্দ্রনীল সেন।

তবে, উৎসবের দিনেও আবাসিকদের সচেতনতার বার্তা দেন মুখ্যমন্ত্রী। গত বছর থেকে নবনীড়ে পুজো শুরু হয়েছে। মহাষ্টমীর দিন আবাসিকদের জন্য ভোগের আয়োজন করতে ফিরহাদকে নির্দেশ দেন মমতা। একইসঙ্গে বাড়ির কালীপুজোয় যাওয়ার নিমন্ত্রণ জানিয়েছেন তিনি।

Previous articleEntertainment: বলিউডে ফের ভাঙন! বিয়ে ভাঙছে রণবীর-দীপিকার
Next articleখাদ্যপ্রেমীদের জন্য দুঃসংবাদ! পুজোর মুখে ধর্মঘটে সামিল কলকাতার ডেলিভারি বয়রা